shono
Advertisement

পরীক্ষা দিতে জীবনের ঝুঁকি নিয়ে নদী সাঁতরে পার হলেন তরুণী, ভিডিও ভাইরাল

বোনের সুরক্ষায় সঙ্গে ছিলেন দুই দাদাও।
Posted: 06:10 PM Sep 12, 2022Updated: 10:52 PM Sep 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ের ডাকে বিরাট নদী সাঁতরে বাড়ি ফিরেছিলেন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর। সত্যি না মিথ জানা নেই। তবে অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) ঘটনা ঘোর বাস্তব। বোনের পরীক্ষা ছিল। এদিকে বর্ষায় ফুলেফেঁপে উঠেছে নদী, যা ডিঙিয়ে পৌঁছতে হবে পরীক্ষাকেন্দ্রে। এই অবস্থায় সঙ্গে থেকে দুই দাদা সাঁতরে নদী পার করিয়ে দিলেন বোনকে। তিন ভাই-বোনের নদী ডিঙোনের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জীবনের ঝুঁকি নিয়ে নদী সাঁতরে পার হওয়ার ভিডিও দেখে হতবাক নেটদুনিয়া।

Advertisement

ঘটনাটি অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানাগ্রাম জেলার। মারিভালাসা গ্রামের বাসিন্দা একুশ বছরের তড্ডি কলাবতী। বিশাখাপত্তনমে (Vishakhapatnam) একটি বেসরকারি সংস্থায় কাজ করেন তরুণী। সম্প্রতি দু’দিনের ছুটিতে গ্রামের বাড়িতে এসেছিলেন। হঠাৎ জানতে পারেন তাঁর পরীক্ষার দিন ঘোষণা হয়েছে। শনিবার সেই পরীক্ষা হওয়ায় শুক্রবার বিশাখাপত্তনামে ফেরার তোড়জোড় শুরু করেন। কিন্তু প্রবল বৃষ্টির জেরে গ্রামলাগোয়া চম্পাবতী নদী প্লাবিত হয়ে গ্রামে জল ঢুকে পড়ে। আর তার জেরে গ্রাম থেকে শহরে যাওয়ার পথ বন্ধ হয়ে যায়। কিন্তু পরীক্ষার কথা জানতে পেরেই দুই দাদা বিকল্প ব্যবস্থা নেয়।

[আরও পড়ুন: বিহার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থী মোদি আর ধোনি! অ্যাডমিট কার্ড দেখে তাজ্জব নেটদুনিয়া]

সেই ব্যবস্থা ছিল দুঃসাহসিক। নদী সাঁতরে পার হওয়ার সিদ্ধান্ত নেয় তিন ভাই-বোন। যেহেতু অন্য উপায় ছিল না। শহরে যোগাযোগের বিকল্প কোনও ব্যবস্থা ছিল না। ভরা বর্ষায় ফুলে ওঠা নদী সাঁতরে পার হন কলাবতী ও তাঁর দুই দাদা। তাঁরা ছিলেন মূলত বোনের সুরক্ষায়। তিনজনের নদী সাঁতরে পার হওয়ার সেই ভিডিওই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: মাদকের নেশায় চুর, সোজা হয়ে দাঁড়াতেই পারছেন না মহিলা..]

বছর একুশের তরুণী কলাবতী ও তাঁর দুই দাদার কাণ্ড দেখে চমকে গিয়েছে নেটদুনিয়া। সকলেই তিনজনের সাহসিকতায় মুগ্ধ। বোনকে পরীক্ষা দিতে এভাবে সাহায্য করায় দুই দাদাকে কুর্নিশ জানাচ্ছে নেটিজেনরা। অন্যদিকে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। প্রবল দুর্যোগের মধ্যে ওভাবে জীবনের ঝুঁকি নিয়ে কেন নদী পার হতে হবে গ্রামবাসীদের? প্রশাসনের জবাবদিহি করা উচিত, বলছে নেটিজেনরা।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার