shono
Advertisement
Nabadwip

প্রেমের টানে ব্রাজিল থেকে নবদ্বীপে! পেলের দেশের বউমার আপ্যায়নে ব্যস্ত পরিবার

সমাজমাধ্যমে কার্তিকের সঙ্গে পরিচয় হয় ম্যানুয়েলার।
Published By: Subhankar PatraPosted: 05:28 PM Jun 19, 2024Updated: 05:57 PM Jun 19, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: চুল খোপা করে বাঁধা, কপালে টিপ, পরনে নাইটি, গায়ে ওড়না। যেন গ্রাম-বাংলার বধূ! হ্যাঁ, গ্রামের বউই বটে! তবে তিনি বিদেশিনী। সুদূর ব্রাজিল থেকে ভালোবাসার টানে বাংলার নবদ্বীপের গ্রামে হাজির হয়েছেন পেলের দেশের কন্যা ম্যানুয়েলা অ্যালভেস দা সিলভা। আগামী শুক্রবার সাতপাকে বাঁধা পড়বেন কার্তিক মণ্ডলের সঙ্গে। বাঙালি বধূর বেশেই বিবাহবন্ধনে আবদ্ধ হবেন ম্যানুয়েলা! 

Advertisement

নবদ্বীপের (Nabadwip) ফরাসডাঙার বাসিন্দা কার্তিক মণ্ডল। ৬ বছর আগে সামাজিক মাধ্যমে তাঁর সঙ্গে পরিচয় হয় ম্যানুয়েলার। বন্ধুত্বের সম্পর্ক ধীরে ধীরে রূপ পায় প্রেমে। এর মাঝেই মোবাইল নম্বর আদান-প্রদান। ম্যানুয়েলার পরিবারের সঙ্গে কথা হয় কার্তিকের। অবশেষে পরিবারের সম্মতিতেই প্রেমের টানে ভারতে চলে আসেন ম্যানুয়েলা। অন্য দিকে কার্তিকের পরিবারও আপত্তি করেনি। বিদেশি তরুণীকে আপন করে নিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: পুলিশ হেফাজতে বিজেপি কর্মীর রহস্যমৃত্যু, CBI তদন্তের আর্জি নিয়ে হাই কোর্টে পরিবার]

কয়েকদিন আগে ব্রাজিল (Brazil)থেকে দীর্ঘ বিমানযাত্রায় দিল্লিতে পৌঁছান ম্যানুয়েলা। রাজধানীতে গিয়ে হবু বধূর সঙ্গে দেখা করেন কার্ত্তিক। সেই প্রথমবার চোখের দেখা তাঁদের। সেখান থেকে দুজন সোজা চলে আসেন নবদ্বীপে। তবে কীভাবে বাঙালি বাড়ির বিয়ের সংস্কৃতি, আচারের সঙ্গে ব্রাজিলিয়ান কন্যা মানিয়ে নেবেন তা নিয়ে কিছুটা চিন্তায় ছিলেন কার্তিকের বাবা দিলীপ মণ্ডল ও পরিবার। তবে সে চিন্তা নিজেই দূর করেছেন বিদেশিনী। তিনি জানিয়েছেন, নিজের ভালোবাসার মানুষের সঙ্গে এখানে এসে খুব ভালো লাগছে। এতদিনের সম্পর্কের জেরে আধো আধো বাংলাও বলতেও শিখেছেন ম্যানুয়েলা। তবে শ্বশুর, শাশুড়ির সঙ্গে কথাবার্তা চালছে গুগল ট্রান্সলেটের সাহায্যে। আগামী শুক্রবার হিন্দুশাস্ত্র মতেই বিয়ে হবে কার্তিক ও ম্যানুয়েলার।

ব্রাজিলিয়ান কন্যা আশা করছেন, হবু স্বামীর পরিবারের সঙ্গে ভবিষ্যতে আরও ভালোভাবে মানিয়ে চলতে পারবেন। আর বিদেশি বউমা পেয়ে খুশি ছেলের বাবা-মা, পরিবার। পাশাপাশি প্রতিবেশীরাও বিদেশি বধূকে দেখতে ভিড় জমাচ্ছেন মণ্ডল বাড়িতে।

[আরও পড়ুন: পর পর ডাকাতির পরও নেই হেলদোল, কলকাতার স্বর্ণ বিপণির সিসিটিভির আওতায় নেই দরজাই!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চুল খোপা করে বাঁধা, কপালে টিপ, পরনে নাইটি, গায়ে ওড়না। যেন গ্রামের বউ! হ্যাঁ গ্রামের বউই বটে! তবে তিনি বিদেশিনী।
  • সুদূর ব্রাজিল থেকে ভালোবাসার টানে বাংলার নবদ্বীপের মেঠো গ্রামে হাজির পেলের দেশের কন্যা ম্যানুয়েলা অ্যালভেস দা সিলভা।
  • আগামী শুক্রবার সাত পাকের বাঁধা পড়বেন গ্রামের যুবক কার্তিক মণ্ডলের সঙ্গে।
Advertisement