shono
Advertisement

আইফোন ১৪ হাতাতে অভিনব পন্থা! ফোন চুরি রোখার তার চিবিয়ে খেলেন চিনা তরুণী

সিসিটিভিতেও ধরা পড়ল না এই চুরির ঘটনা!
Posted: 04:08 PM Sep 03, 2023Updated: 04:08 PM Sep 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইফোন ১৪ (iPhone 14) বড্ড পছন্দের। তাই সাধের ফোন বাগাতে আজব কাণ্ড ঘটালেন চিনের (China) এক মহিলা। মোবাইলের দোকানে গিয়ে গোটা একটা তার চিবিয়ে ফেললেন তিনি। তারপরেই সকলের অলক্ষ্যে ফোন হাতিয়ে নিয়ে দোকান থেকে চম্পট। সবচেয়ে আশ্চর্যের ব্যাপার, এত কাণ্ড ঘটে গেলেও সিসিটিভিতে কিছুই ধরা পড়ল না। প্রিয় ফোন হাতিয়ে একেবারে সকলের নাগালের বাইরে চলে যাওয়ারই ছক কষেছিলেন ওই তরুণী। তবে শেষরক্ষা হল না।

Advertisement

ঠিক কীভাবে আইফোন ১৪ হাতালেন ওই তরুণী? চিনা সংবাদপত্রের খবর অনুযায়ী, ফুজিয়ান প্রদেশের বাসিন্দা ওই তরুণীর নাম কিউ। দিন কয়েক আগে একটি আইফোন স্টোরে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়েই সাজিয়ে রাখা ফোনগুলি হাতে নিয়ে দেখতে থাকেন কিউ। তার পরেই পৌঁছে যান ৭ হাজার ইউয়ান মূল্যের আইফোন ১৪টির কাছে। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম প্রায় ৮০ হাজার টাকা।

[আরও পড়ুন: নোবেল পুরস্কারের আদর্শের বিরোধী, অনুষ্ঠান থেকে বাদ রাশিয়া, বেলারুশ, ইরান]

জানা গিয়েছে, এই ফোনগুলি যাতে কেউ চুরি করতে না পারে তার জন্য অ্যান্টি থেফট কেবল লাগানো থাকে ফোনের সঙ্গে। কিন্তু ওই তারটিই যদি নষ্ট করে ফেলা যায়, তাহলে আর ফোন হাতাতে বাধা থাকে না। যেমন ভাবা তেমন কাজ। সকলের নজর এড়িয়ে এই তারটি চিবোতে থাকেন কিউ। কেবলটি নষ্ট হওয়া পর্যন্ত এমনভাবে নিজের হাতের ফোনের দিকে তাকিয়েছিলেন, যাতে কেউ বুঝতেই না পারে ফোন ব্যবহারের পাশাপাশি তিনি আর কী করছেন।

তারটি নষ্ট হয়ে যেতেই স্টোরের ম্যানেজারের কাছে অ্যালার্ম বেজে ওঠে। কিন্তু কিউকে দেখে সন্দেহজনক কিছু পাননি স্টোরের কর্মীরা। তারপরেই সুযোগ বুঝে পালিয়ে যান কিউ। পরে মোবাইলটি দেখতে না পেয়ে, চিবোনো তার দেখে পুলিশে খবর দেওয়া হয়। পালিয়ে যাওয়ার আধঘণ্টা পরে ধরা পড়ে যান কিউ। 

[আরও পড়ুন: ‘ট্রাম্পের সঙ্গে আমার তফাত সামান্যই’, দাবি মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী রামস্বামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার