shono
Advertisement

পরনে ধুতি-কুর্তা, হাতে ব্যাট! জিতলেই বিনামূল্যে মিলবে রামমন্দির দেখতে যাওয়ার টিকিট

প্রতিযোগিতায় কমেন্ট্রি হল সংস্কৃত ভাষায়।
Posted: 09:19 PM Jan 07, 2024Updated: 09:20 PM Jan 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘নানা ভাষা নানা মত নানা পরিধানে’র দেশ ভারত। বৈচিত্রের এই ঐক্যই উপমহাদেশের চরিত্র। যদিও প্রযুক্তির যুগে দেশের সব প্রান্তের ঐতিহ্যবাহী পুরনো পোশাক অস্তাচলে! এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশের (Mahdya Pradesh) রাজধানী ভোপালে শুরু হয়েছে ‘সংস্কৃতি বাঁচাও’ আন্দোলন। তারই অঙ্গ হিসেবে অভিনব ক্রিকেট ম্যাচের সাক্ষী হল ভোপাল-সহ গোটা ভারত। বৈদিক ব্রাহ্মণদের ধুতি ক্রিকেটে বন্যা বইল চার-ছয়ের।

Advertisement

হ্যাঁ, এটাই ছিল অন্যতম শর্ত, ‘সংস্কৃতি বাঁচাও’ আন্দোলনের ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নিতে হলে প্রথমত জন্ম পরিচয়ে বৈদিক ব্রাহ্মণ হতে হবে। পোশাক হবে ধুতি-কুর্তা। সেই গেরুয়া পোশাকেই মাঠে নামলেন একঝাঁক ক্রিকেটার। যদিও কেউ কেউ পাজামার উপর ধুতি পরেই ম্যানেজ দিলেন। মারলেন চার-ছক্কা। সব থেকে মজার বিষয় হল এই প্রতিযোগিতায় কমেন্ট্রিও হচ্ছে সংস্কৃত ভাষায়। প্রতিযোগিতায় চাম্পিয়ান হলে কী পুরস্কার মিলবে?

 

[আরও পড়ুন: ভারতের সমুদ্রসৈকত নোংরা! মালদ্বীপের মন্ত্রীর মন্তব্যের পরেই বিদেশ সফর বাতিল পর্যটকদের]

সংস্কৃতি বাঁচাও মঞ্চের সভাপতি চন্দ্রশেখর তিওয়ারি জানান, আট তারিখ অবধি চলবে প্রতিযোগিতা। মহর্ষি মৈত্রী টুর্নামেন্টে এবার ১২টি দল অংশগ্রহণ করেছে। প্রদীপ জ্বালিয়ে এবং বৈদিক মন্ত্র উচ্চারণ করে এই টুর্নামেন্টের সূচনা হয়েছে। প্রত্যেক ম্যাচে থাকছে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার। তবে সবচেয়ে বড় পুরস্কার হল অযোধ্যায় গিয়ে রামমন্দিরে রামলালার দর্শন। এই সুযোগ পাবেন চাম্পিয়ান ক্রিকেটাররা। 

 

[আরও পড়ুন: নাবালিকাকে ধর্ষণ করে নতুন বছর উদযাপন! ধৃত চা বিক্রেতা, মহিলা ও তিন কিশোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার