Advertisement

বন্ধ বাথরুমে সাত ঘণ্টা বন্দি কুকুর ও চিতাবাঘ! তারপর…

05:04 PM Feb 04, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনে আপনি হয়তো অনেক বিচ্ছিরি পরিস্থিতিতে পড়েছেন। কিন্তু এমন পরিস্থিতিতে যে পড়েননি তা হলপ করে বলা যায়। ছোট্ট বাথরুমের মধ্যে আস্ত চিতাবাঘের (Leopard) সঙ্গে কিনা আটকে রইল নেড়ি কুকুর (Stray dog)! প্রায় সাত ঘণ্টা। কথায় বলে একটা ছবি হাজার কথার সমান। ভাইরাল (Viral) হওয়া এই ছবিটা দেখলেও সেকথাই ফের মালুম হতে বাধ্য।

Advertisement

ঘটনা কর্ণাটকের এক গ্রামের। বুধবার কুকুরটিকে তাড়া করে গ্রামের মধ্যে ঢুকে পড়া চিতাবাঘটি। তাড়া খেয়ে পালাতে পালাতে ওই বাথরুমে এসে লুকোয় কুকুরটি। কুকুরটিকে ধাওয়া করে বাথরুমে ঢুকে পড়ে চিতাবাঘটিও। দু’টি প্রাণীকে ভিতরে ঢুকতে দেখে ভয় পেয়ে বাইরে থেকে ছিটকিনি লাগিয়ে দেন এক মহিলা। এর ফলে একই বাথরুমে বন্দি হয়ে যায় তারা। এরপর ঘণ্টার পর ঘণ্টা ওইভাবেই ছিল কুকুর ও চিতাবাঘটি।

[আরও পড়ুন: অবিশ্বাস্য! আধঘণ্টা মাটির নিচে চাপা থেকেও প্রাণে বাঁচল যুবক, কীভাবে জানেন?]

বাথরুমের অ্যাসবেস্টস খোলার পর ছবিটি তুলেছেন কোনও এক ফোটোগ্রাফার। বন বিভাগের অফিসার প্রবীণ কাসওয়ান শেয়ার করেন সেটি। স্বাভাবিক ভাবেই তা ভাইরাল হতে সময় লাগেনি। নানা মজাদার মিমও তৈরি হয়ে গিয়েছে। তবে সকলেই একবাক্যে স্বীকার করেছেন, ওই দীর্ঘ সময়ে কুকুরটিকে রীতিমতো ধৈর্য ধরে অপেক্ষা করতে হয়েছে। বলা যায় প্রহর গুনতে হয়েছে। তবে সব ভাল তার, শেষ ভাল যার। কুকুরটিকে অক্ষত অবস্থাতেই উদ্ধার করা সম্ভব হয়েছে।

Advertising
Advertising

স্থানীয় বাসিন্দারা কুকুরটিকে বল্লু বলে ডাকে। সে বেচারি বাথরুমে আটকে পড়েছে জানার পর থেকেই সকলের আশঙ্কা ছিল, আর ফেরানো যাবে না পাড়ার এই পোষ্যকে। অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলেছেন তাঁরা। সেই সঙ্গে অবাকও হয়েছেন, কেন চিতাবাঘটি কুকুরটিকে নাগালের মধ্যে পেয়ে আক্রমণ করার চেষ্টাও করেনি! বন বিভাগের এক অফিসার রাঘবেন্দ্রর মতে, চিতাবাঘ লুকিয়ে আক্রমণ করতে পছন্দ করলেও এক্ষেত্রে সেটি ভয় পাচ্ছিল যদি কুকুরটি আত্মরক্ষার্থে পালটা আক্রমণ করে! সেক্ষেত্রে সে সরে যাওয়ার কোনও জায়গা পাবে না। কেননা বাথরুমের স্বল্প পরিসরে তার পক্ষে সরে যাওয়া সম্ভব নয়। তাই আর ঝুঁকি নেয়নি।

[আরও পড়ুন: সেনার রক্তচক্ষু উপেক্ষা করে একমনে নাচে মগ্ন মায়ানমারের সাহসিনী! ভাইরাল ভিডিও]

Advertisement
Next