shono
Advertisement

ধোনি, মাধুরী, শিল্পা শেট্টিদের প্যান কার্ডের তথ্য হাতিয়ে লাখ লাখ টাকার কেনাকাটা! গ্রেপ্তার ৫

কীভাবে এই তারকাদের প্যান কার্ডের তথ্য হাতানো সম্ভব হল? জেরায় জানিয়েছে অভিযুক্তরা।
Posted: 03:11 PM Mar 03, 2023Updated: 03:11 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সাইবার অপরাধীদের কবলে একঝাঁক বলিউড অভিনেতা-অভিনেত্রী এবং তারকা ক্রিকেটাররা। তাঁদের প্যান কার্ডের তথ্য হাতিয়ে লাখ লাখ টাকার কেনাকাটা করা হল। ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

ডেপুটি কমিশনার (DCP) শহদ্র রোহিত মীনা জানান, প্রতারণার ফাঁদে ফেলা হয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), অভিনেত্রী মাধুরী দীক্ষিত, শিল্পা শেট্টি, আলিয়া ভাট, অভিনেতা অভিষেক বচ্চন, ইমরান হাশমি-সহ একঝাঁক নাম। কিন্তু কীভাবে এই তারকাদের প্যান কার্ডের তথ্য হাতানো সম্ভব হল? আসলে সেলিব্রিটিদের জিএসটি আইডেন্টিফিকেশন নম্বর অনলাইনে আপলোড করা থাকে। সেই নম্বরকে কাজে লাগিয়েই তারকাদের নামে নকল প্যান তৈরি হয়। আর তা দিয়েই পুণের এক স্টার্টআপ সংস্থা থেকে ক্রেডিট কার্ড ইস্যু করায় সাইবার অপরাধীরা। ব্যস, কেল্লাফতে। সেই ক্রেডিট কার্ডেই দেদার কেনাকাটা করা হয়। জানা গিয়েছে, অন্তত ২১ লক্ষ টাকা খরচ করা হয়েছে তারকাদের নামে।

[আরও পড়ুন: বিচ্ছেদের দুঃখ ভুলে গান ধরলেন নুসরত, শুটিংয়ের ফাঁকেই অভিনেত্রীর গলায় ‘সাদা সাদা কালা কালা’]

এই ঘটনায় ইতিমধ্যেই পাঁচ জনকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। ধৃতরা হল পুনিত, মহম্মদ আসিফ, সুনীল কুমার, পঙ্কজ মিশর ও বিশ্ব ভাস্কর শর্মা। তবে মীনা জানিয়েছেন, আপাতত গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তাই বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করা যাবে না।

জেরায় ধৃতরা জানিয়েছে, গুগল থেকে তারকাদের GST নম্বর প্রথম সংগ্রহ করে তারা। এরপর তাঁদের নামে প্যান কার্ড তৈরি করে সেলেবদের নাম ও ভাবমূর্তিকে কাজে লাগিয়ে ক্রেডিট কার্ডের জন্য আবেদন করা হত। ক্রেডিট কার্ড হাতে পেতেই মন খুলে কেনাকাটা শুরু হয়ে যেত। পুলিশ জানাচ্ছে, অভিযুক্তরা এই ধরনের কাজে বিশেষ পারদর্শী।

[আরও পড়ুন: ‘আমি ষড়যন্ত্রের শিকার’, আড়াল থেকেই নিয়োগ দুর্নীতিতে মুখ খুললেন হৈমন্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার