shono
Advertisement

অভিনব প্রতিবাদ!‌ ঋণ না পেয়ে ব্যাংকের সামনেই আবর্জনা ফেলে রেখে গেলেন আবেদনকারীরা

অভিনব প্রতিবাদে হইচই নেটদুনিয়ায়।
Posted: 04:28 PM Dec 25, 2020Updated: 04:29 PM Dec 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি (YS Jagan Mohan Reddy) সম্প্রতি ঘোষণা করেছিলেন ‘জগন আন্না থোড়ু’‌ প্রকল্পের। এই প্রকল্পে দশ হাজার টাকা পর্যন্ত ঋণ মিলতে পারে। করোনা আবহে (Corona Pandemic) দুঃস্থদের পাশে দাঁড়াতেই এই প্রকল্প চালু করেছিলেন তিনি। সেই প্রকল্পের আওতাতেই ব্যাংক থেকে ঋণ নিতে গিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) কৃষ্ণা জেলার ভুয়ুরু নগর (‌Vuyyuru Nagar)‌ পঞ্চায়েতের বেশ কয়েকজন কর্মী। কিন্তু চারটি ব্যাংক ঘুরেও ঋণ না পাওয়ায়, সেই ব্যাংকগুলোর শাখার সামনেই ময়লা আবর্জনা ফেলে গেলেন ওই কর্মীরা। পরিস্থিতি এতটাই জটিল হয় যে, ব্যাংকের শাখাগুলো সাময়িকভাবে বন্ধও করে দিতে বাধ্য হন আধিকারিকরা। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

Advertisement

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই ‘Jagananna Thodu’‌ প্রকল্পের আওতায় ঋণ পাওয়ার আরজি জানিয়েছিলেন পঞ্চায়েতের বেশ কয়েকজন কর্মী। কিন্তু বারেবারেই ব্যাংকের ম্যানেজার তাঁদের সেই আবেদন খারিজ করে দেন। শেষপর্যন্ত নিরুপায় হয়ে এই কাণ্ড ঘটান ওই কর্মীরা। অন্ধ্র ব্যাংক, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া (State Bank of India), কর্পোরেশন ব্যাংক এবং সিণ্ডিকেট ব্যাংকের সামনে আবর্জনার গাড়ি থেকে ময়লা ফেলে দেন তাঁরা। ফলে দুর্গন্ধের কারণে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে কাজ। প্রায় ঘণ্টাদুয়েক প্রতিবাদও জানান তাঁরা।

‌ [আরও পড়ুন:‌ মাত্র ৫ দিনের ব্যবধানে দু’‌জনকে বিয়ে! প্রতারণা সামনে আসতেই বেপাত্তা ইঞ্জিনিয়ার]

এ প্রসঙ্গে শহরের মিউনিসিপ্যাল কমিশনার বলেন, ‘‌‘‌কয়েকজন যাঁরা এই প্রকল্পের আওতায় ব্যাংক থেকে ঋণ পাননি, তাঁরাই এই কাণ্ড ঘটিয়েছেন। খবর পেয়েই আমাদের কর্মীরা ওই আবর্জনার স্তূপ সরিয়ে দিয়েছেন।’‌’ তবে এধরনের প্রতিবাদ দেখে অনেকেই কিন্তু অবাক হয়েছেন। কেউ কেউ সমর্থন জানালেও, অনেকেই আবার অন্য গ্রাহকদের সমস্যার সম্মুখীন হওয়ায় ঘটনার সমালোচনাও করেছেন। এদিকে, এই ঘটনার জন্য ক্ষমতাসীন ওয়াইএস‌আর কংগ্রেসকেই দায়ী করেছে বিরোধী দল টিডিপি। তবে যাই হোক, প্রতিবাদের অভিনবত্ব নিয়ে গোটা শহরেই কিন্তু আলোচনা চলছে।

‌[আরও পড়ুন:‌ OMG! স্লেজ গাড়ি বাদ দিয়ে প্যারাসুটে চেপে আসছেন সান্তা, কিন্তু মাঝপথে এ কী বিপত্তি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার