shono
Advertisement

২০ বছর পর পরিবারে জন্মেছে মেয়ে, রাজকন্যার মতো ঘোড়ার গাড়িতে বাড়ি আনলেন দাদু

২০ বছর পর পরিবারে কন্যাসন্তানের জন্মে আনন্দের জোয়ারে ভাসছে আহমেদাবাদের পরিবার।
Posted: 05:07 PM Feb 02, 2022Updated: 05:18 PM Feb 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে আসতে চলেছে একরত্তি। একথা ভাবলেই পরিবারের সকলের যেন মন ভাল হয়ে যায়। তবে কোনও কোনও পরিবার আজও পুত্র নাকি কন্যাসন্তানের জন্ম দিতে চলেছেন হবু মা, তা নিয়ে বিস্তর কাটাছেঁড়া করে। কন্যাসন্তান (Baby Girl) জন্মালে মুখ ফ্যাকাসে হয়ে যায় বহু পরিবারের সদস্যদের। বর্তমান যুগে দাঁড়িয়েও লিঙ্গবৈষম্যের ধ্বজাধারীদের যেন সপাটে চড় কষালেন আহমেদবাদের আসরানি পরিবার। সদ্যোজাত কন্যাসন্তানকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসার এলাহি আয়োজন অবাক করল প্রায় সকলকেই।

Advertisement

ঘটনাটি ঠিক কী? গত ২৯ জানুয়ারি আহমেদাবাদের হাতকেশ্বরের নরেন্দ্র আসরানির বাড়িতে আনন্দের জোয়ার আসে। কারণ, ওইদিনই পরিবারের একমাত্র কন্যাসন্তান জন্মায়। পরিবারের অন্যান্যদের দাবি, পরিজনদের অনেকেই বাবা-মা হয়েছেন। তবে কন্যাসন্তান জন্মায়নি। ২০ বছর পর পরিবারে কন্যাসন্তানের জন্মানোয় অত্যন্ত খুশি তাঁরা। হাসপাতাল থেকে সুখবর পাওয়ার পর সদ্যোজাতর দাদুর আনন্দের যেন বাঁধই মানছে না। প্রায় সঙ্গে সঙ্গে তাঁর পরিচিত বন্ধুবান্ধবদের ফোন করেন। নাতনিকে কীভাবে স্বাগত জানাবে, সেই পরিকল্পনা করতে থাকেন তিনি।

[আরও পড়ুন: দুর্গাপুজোর একমাস আগেই হবে বিশাল মিছিল, শঙ্খ-উলুধ্বনি দেবেন মা-বোনেরা: মমতা]

যেমন ভাবনা, তেমন কাজ। নাতনিকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসার দিন এলাহি আয়োজন করেন বৃদ্ধ। হাসপাতালের সামনে ঘোড়ার গাড়ি নিয়ে পৌঁছন বৃদ্ধ। তাতেই সন্তানকে কোলে নিয়ে চড়ে বসেন সদ্যোজাতর মা। ঘোড়ার গাড়িতে সওয়ার হন সদ্যোজাতর বাবাও। মা-মেয়ের বসে একইসঙ্গে বাড়ি ফেরেন তিনি। ব্যান্ড পার্টিরও বন্দোবস্ত করা হয়। গানের সুরে প্রায় নাচতে নাচতে বাড়ি ফেরেন পরিবারের অন্যান্য সদস্যরা। যা দেখতে রাস্তায় ভিড় জমে যায়।

সদ্যোজাতর বাবার দাবি, “লিঙ্গবৈষম্য অনেকটাই দূর হয়েছে ঠিক। তবে এখনও কন্যাসন্তান জন্ম দিয়ে নির্যাতন সহ্য করতে হয় বহু মাকে। আমরা তার বিরুদ্ধে বার্তা দিতে চেয়েছিলাম। কন্যাসন্তান যে কোনও পরিবারের বোঝা নয়, তাই বোঝাতে চেয়েছি। বাবা হওয়া আনন্দের। তবে মেয়ের বাবা হয়ে আনন্দ যেন দ্বিগুণ হয়ে গিয়েছে।”

[আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের চেয়ারপার্সন নির্বাচিত মমতা বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার