shono
Advertisement

১ কুইন্টাল গাঁজা খেয়ে ভেড়া হল ‘ছাগল’! অবাক কাণ্ড গ্রিসে

গাঁজার চাষ গ্রিসে ২০১৭ সাল থেকে বৈধ বলে ঘোষণা করা হয়েছে।
Posted: 07:22 PM Sep 28, 2023Updated: 07:23 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অল্পবিস্তর নয় প্রায় ১০০ কেজি গাঁজা। সেটাই সাবাড় করে দিল ভেড়ার পাল। গ্রিসের থেসালিতে ঘটেছে এমনই ঘটনা। স্বাভাবিকভাবেই গাঁজার নেশায় ভেড়ার দল ছাগলের মতো আচরণ করতে শুরু করে। ছাগলের চেয়েও উঁচু লাফ দিতে দেখা গিয়েছে তাদের।

Advertisement

গ্রিসে এবার ভয়াবহ বন্যা হয়েছে। ফলে বহু অঞ্চলেই জনজীবন বিপর্যস্ত। এহেন অবস্থায় না-মানুষদের অবস্থা আরও কাহিল। ওই ভেড়ার পালও তেমনই অসহায় হয়ে পড়েছিল। খিদের চোটে তারা পৌঁছে গিয়েছিল এক ব্যক্তির ব্যক্তিগত গাঁজার খামারে। আর সবুজ পাতা দেখে ওটাকেই খাদ্য মনে করে তারা চড়াও হয় সেখানে।

[আরও পড়ুন: ‘নেহরু নন, দেশের প্রথম প্রধানমন্ত্রী নেতাজি’, জনসভায় কংগ্রেসকে খোঁচা বিজেপি বিধায়কের]

এমন দৃশ্য দেখে মাথায় হাত খেতের মালিকের। তিনি জানাচ্ছেন, ”বুঝতে পারছি না হাসব না কাঁদব। প্রথমে তাপপ্রবাহের কবলে পড়ে বহু ফসল নষ্ট হল। এরপর বন্যা এল। প্রায় সবই হারিয়ে ফেলেছিলাম। শেষে এই কাণ্ড! ভেড়াগুলো গ্রিনহাউসে ঢুকে পড়ে সব খেয়ে সাফ করে দিয়েছে।” খামারের মালিকই জানিয়েছেন, ভেড়ার পাল ছাগলের চেয়েও উঁচুতে লাফ দিচ্ছিল।

প্রসঙ্গত, ওষধি হিসেবে গাঁজার চাষ গ্রিসে ২০১৭ সাল থেকে বৈধ বলে ঘোষণা করা হয়েছে। কেবল তাই নয়, গাঁজার চাষ করে সেদেশের অর্থনৈতিক দিক থেকেও অনেকে লাভবান হয়েছে।

[আরও পড়ুন: Dengue in Kolkata: বিধাননগরে ডেঙ্গুর বলি আরও ১, হাসপাতালে ভরতির পরের দিনই মৃত্যু প্রৌঢ়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার