shono
Advertisement

মিলছে না ভিসা, অনলাইনেই ভারতীয় তরুণকে বিয়ে করলেন পাকিস্তানি তরুণী

এলইডি স্ক্রিনে বিয়ের অনুষ্ঠান দেখলেন দুই পরিবারের আত্মীয়রা।
Posted: 01:43 PM Aug 06, 2023Updated: 07:38 PM Aug 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে (India) আসার ভিসা মেলেনি। কবে মিলবে ভিসা, কারোওর কাছে তার সদুত্তর নেই। এহেন পরিস্থিতিতে ভারচুয়ালি বিয়ে সারলেন ভারতীয় পাত্র ও পাকিস্তানি (Pakistan) পাত্রী। গত বুধবার অনলাইনে বিয়ে সেরে ফেললেন যুগল। এলইডি স্ক্রিনে বিয়ের অনুষ্ঠান দেখলেন দুই পরিবারের আত্মীয়রা। প্রসঙ্গত, বেআইনিভাবে সীমান্ত পেরিয়ে ভারতে এসে বিয়ে করেছিলেন পাকিস্তানি গৃহবধূ সীমা হায়দার। অন্যদিকে, ভারত থেকে পাকিস্তানে গিয়ে বিয়ে সারেন তরুণী অঞ্জু। দুই ঘটনার জেরে তোলপাড় গোটা দেশ। তার মধ্যেই প্রকাশ্যে এল আরেক ভারত-পাক বিবাহবন্ধনের ঘটনা।

Advertisement

যোধপুরের (Jodhpur) বাসিন্দা আরবাজের সঙ্গে পাকিস্তানের আমিনার নিকাহ ঠিক হয়। কিন্তু দীর্ঘদিন ধরে আবেদন জানানোর পরেও ভিসা পাননি আমিনা। ফলে বিয়ের অনুষ্ঠান নিয়ে অনিশ্চয়তা বাড়তে থাকে। এহেন পরিস্থিতিতে বাধ্য হয়েই অনলাইনে বিয়ে করার সিদ্ধান্ত নেন আরবাজ ও আমিনা। সেই মতোই গত বুধবার ভিডিও কনফারেন্সে বিয়ের আসর বসে। উপস্থিত ছিলেন দুই দেশের কাজী। তাঁরাই যাবতীয় নিয়মকানুন মেনে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করেন। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই তরফের আত্মীয়-বন্ধুরা।

[আরও পড়ুন: বোনের লিভ ইন সঙ্গীকে নাপসন্দ! যুবকের মাথা থেঁতলে নদীতে ফেলল দাদারা]

কেন এমন সিদ্ধান্ত? সদ্যবিবাহিত আরবাজ জানিয়েছেন, “বর্তমানে দুই দেশের সম্পর্ক খুবই খারাপ। তাই আবেদন করলেও ভিসা পেতে কত দেরি হবে সেটা কেউই জানে না। তাই বাধ্য হয়েই অনলাইনে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছি।” জানা গিয়েছে, দুই পরিবারের সম্মতিতেই এই বিয়ে ঠিক করা হয়েছে। আরবাজের বেশ কয়েকজন আত্মীয় পাকিস্তানের বাসিন্দা। মূলত তাঁদের উদ্যোগেই এই বিয়ে ঠিক হয়েছে।

আরবাজের পরিবার জানায়, পাকিস্তানের মাটিতে বিয়ে হলে ভারতে সেই বিয়ে বৈধ হতো না। তবে অনলাইনে বিয়ের নিকাহনামা দেখিয়ে আবেদন করলে হয়তো তাড়াতাড়ি ভিসা মিলতে পারে, এমনটাই আশা করছেন আরবাজ। আপাতত সপরিবারে ভারতে আসবেন আমিনা, তাঁকে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছেন আরবাজের পরিবার।

[আরও পড়ুন: জ্বলছে মণিপুর! শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু ৫ জনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার