লটারিতে ২৪৮ কোটি টাকা জিতেও স্ত্রীকে জানালেন না যুবক, কেন জানেন?

05:52 PM Nov 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপুল অঙ্কের লটারি (Lottery) জিতেও চুপ করে থাকা কঠিন কাজ। যেখানে সামান্য প্রাপ্তির কথাও প্রিয়জনকে জানাতে মন চায়। অথচ ভারতীয় মুদ্রায় ২৪৮ কোটি টাকা জিতেও স্ত্রী ও সন্তানদের সেকথা জানাননি চিনের (China) যুবক। বলা বাহুল্য, এমন কাজে সকলে অবাক হয়েছেন। যুবক যখন গুয়াংশি প্রদেশের নানিংয়ে লটারি সংস্থার দপ্তরে পাওনা টাকা নিতে যান, তখনও প্রকাশ্যে আসেনি সংবাদ। কারণ তিনি মুখোশ পরেছিলেন, এমনকী আপাদমস্তক নিজেকে ঢেকে রাখেন। কিন্তু লটারি জিতেও তা আপনজনদের জানালেন না কেন যুবক?

Advertisement

অন্যদের মতোই একদিন স্বচ্ছল হওয়ার স্বপ্ন দেখতেন লি। তার জন্যে যেমন মন দিয়ে কাজ করতেন, তেমনই মাঝে মাঝে লটারি টিকিট কেটে ভাগ্য পরীক্ষা করে করতেন। তবে এভাবে জীবনে বদলে যাবে তা কল্পনা করতে পারেননি। উল্লেখ্য, খেলাধুলার উন্নয়নে চিন সরকার নিয়মিত একটি লটারির আয়োজন করে থাকে। তারই টিকিট কেটেছিলেন লি। তাতেই বিপুল অঙ্কের অর্থ জেতেন। চিনা মুদ্রায় ওই অঙ্কের পরিমাণ প্রায় ২২ কোটি ইউয়ান। ভারতীয় মুদ্রায় প্রায় ২৪৮ কোটি টাকা।

[আরও পড়ুন: সংবিধান বাঁচানোর আরজি নিয়ে রাহুলের ‘ভারত জোড়ো’ যাত্রায় রোহিত ভেমুলার মা]

বলাবাহুল্য, জীবন বদলে দেওয়া এই অঙ্ক। তথাপি এত বড় প্রাপ্তির কথা পরিবারকে জানাননি লি। তাঁর স্ত্রী ও সন্তানরা গোটা বিষয়ে অন্ধকারে ছিলেন। এমনকী লি যখন গুয়াংশি প্রদেশের নানিংয়ে লটারি সংস্থার দপ্তরে গিয়ে পাওনা টাকা বুঝে নেন, তখনও নিজেকে গোপন করেন। এর জন্য মুখোশ পরে আনুষ্ঠানিক ভাবে লটারি সংস্থার চেক গ্রহণ করেন, এমনকী আপাদমস্তক নিজেকে ঢেকে রাখেন। কিন্তু কেন স্বজনদের এত বড় প্রাপ্তির কথা বলেননি লি?

Advertising
Advertising

[আরও পড়ুন: জেলে নিরাপদ থাকতে AAP নেতাকে মাসে ২ কোটি, ঠগ সুকেশের দাবি ঘিরে তরজা]

লি-র বক্তব্য, স্ত্রী ও সন্তানরা বিপুল অঙ্কের লটারি পাওয়ার কথা জানতে পারলে আত্মতুষ্টিতে ভুগতে পারে। লটারি পাওয়ার কথা জানতে পেরে ওরা যাতে ভবিষ্যতে অলস হয়ে না পড়ে, তার জন্যই তাদের জানাননি। উল্লেখ্য, বিরাট অর্থ প্রাপ্তি হলেও এর একটা বড় অংশ প্রায় ৫৭ কোটি টাকা দান করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন লি। 

Advertisement
Next