shono
Advertisement

টমেটো বেচে কোটিপতি! এক মাসেই আয় লক্ষ লক্ষ টাকা, চড়া বাজারে লক্ষ্মীলাভ কৃষকের

কারও সর্বনাশ তো কারও পৌষমাস !
Posted: 11:55 AM Jul 15, 2023Updated: 03:18 PM Jul 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টমেটোয় আগুন! লংকা, আদার মতোই টমেটো ছুঁতে গেলেই হাতে লাগছে ছ্যাঁকা। কিন্তু কথায় বলে কারও সর্বনাশ তো কারও পৌষমাস ! এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। টমেটোর (Tomato Price) বিপুল দামের সুযোগেই কোটিপতি হয়েছেন এক কৃষক-ব্যবসায়ী। মহারাষ্ট্রের পুণের (Pune) তুকারাম ভাগোজি (Tukaram Bhagoji) মাত্র কয়েক হাজার ঝুড়ি টমেটো বিক্রি করেই হয়ে উঠেছেন ১.৫ কোটি টাকার মালিক। ১ মাসেই তাঁর পরিবারের আয় হয়েছে এই বিপুল পরিমাণ টাকা!

Advertisement

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের খবর সূত্রে জানা গিয়েছে, তুকারামের সম্পত্তির পরিমাণ প্রায় ১৮ একর জমি। সেই জমির মধ্যে ১২ একরেই চাষবাস করেন ওই কৃষক। ছেলে ঈশ্বর এবং মেয়ে সোনালির সাহায্যে ওই জমিতেই টমেটো চাষ করেন তিনি। এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে সেই সুযোগই কাজে লাগিয়েছেন তুকারাম। প্রায় দেড় কোটি টাকা আয় করেছেন সহজেই।

[আরও পড়ুন: ফুটফুটে সুন্দর! ভয়ংকর বিপদ থেকে উদ্ধার কুকুর ছানা, জীবন বাঁচিয়ে ভাইরাল যুবক]

জানা গিয়েছে, তুকারাম দিনে গড়ে ২১০০ ঝুড়ি টমেটো বিক্রি করেছেন। গত শুক্রবারই তাঁর আয় হয়েছে ১৮ লক্ষ টাকা। গত মাসেই এক ঝুড়ি টমেটোর দাম বেড়েছে হু হু করে। আর সেখানেই বিরাট লাভের মুখ দেখেছেন তুকারাম। শুধু তিনিই নন, পুণের জুন্নার এলাকার সবজি বাজারে টমেটো বিক্রি করে বিপুল আয় করেছেন অন্য ব্যবসায়ীরাও। বহু মহিলা-সহ একাধিক মানুষের কাজের সুযোগও বেড়েছে এর ফলে, দাবি এমনও।

[আরও পড়ুন: ‘বিদায় মা ও বাবা…’, ঋণ শোধে চাপ চিনা সংস্থার এজেন্টদের, আত্মঘাতী ইঞ্জিনিয়ারিং পড়ুয়া!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার