shono
Advertisement

লক্ষ টাকার আইফোন কিনল ভিখারি! খুচরোর পাহাড় গুনতে হয়রান দোকানের কর্মীরা

বহু মোবাইলের দোকান ঢুকতেই দিল না যুবককে।
Posted: 06:27 PM Oct 16, 2023Updated: 06:29 PM Oct 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইফোন (iPhone) আমজনতার ধরাছোঁয়ার বাইরে। একটি মোবাইল ফোনের পিছনে প্রায় লক্ষ টাকা খরচ করা অধিকাংশ মানুষেরই সাধ্যের অতীত। যদিও রাজস্থানের যোধপুর (Jodhpur) শহরে দেখা গেল অবাক করা কাণ্ড। এক যুবক ভিখারি শহরের একটি মোবাইল স্টোর থেকে দামী আইফোন কিনলেন! মোটা অঙ্কের ফোনের দাম দিলেন খুচরো পয়সায়। যা গুনতে ঘেমে একসা হলেন দোকানের কর্মীরা। এমনটাও সম্ভব?

Advertisement

আসল ঘটনা সামান্য আলাদা। আদতে একটি ইন্সটাগ্রামে (Instagram) চ্যানেলের (এক্সপেরিমেন্ট কিং) তরফে এক যুবককে ভিখারি সাজানো হয়েছিল। তবে খুচরো পয়সার বিষয়টি বাস্তব। চ্যানেলটির প্রকৃত উদ্দেশ্য ছিল, জনৈক ভিখারি আইফোন কিনতে গেলে মোবাইল স্টোরের মালিক এবং কর্মীদের ঠিক কেমন প্রতিক্রিয়া হয় তা দেখা। বাস্তবিক নোংরা পোশাক পরা যুবককে দেখে ঘাবড়ে যান দোকানের কর্মীরা। অনেকে তো ঢুকতেই দেয়নি দোকানে। আদতে তারা বিশ্বাস করতেই পারেনি যে ভিখারির কাছে আইফোন কেনার পয়সা রয়েছে। কেউ আবার ঢুকতে দিলেও খুচরো পয়সা নিতে অস্বীকার করে।

[আরও পড়ুন: ‘হৃৎস্পন্দন বন্ধ করব না!’ ২৬ সপ্তাহের অন্তঃসত্ত্বার গর্ভপাতের আবেদন খারিজ সুপ্রিম কোর্টের]

যদিও শেষ পর্যন্ত একটি দোকান থেকে আইফোন ১৫ কিনতে সক্ষম হন ভিখারি সাজা ওই যুবক। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, ভিখারি বেশের যুবক কীভাবে একের পর এক দোকানে প্রত্যাখ্যাত হচ্ছেন। নোংরা পোশাক দেখে ছিটকে সরে যান অনেকেই। শেষের দোকানের মেঝেতে খুচরো পয়সা ঢেলে গোনা হচ্ছে, তাও দেখা গিয়েছে ভিডিওতে। নেটিজেনরা ইন্সটাগ্রাম চ্যানেলের এই ভিডিওর প্রশংসা করেছে। সকলের বক্তব্য, এই ভিডিও প্রকাশ্যে এনেছে ভিখারির প্রতি সমাজের বাকিদের মনোভাব।

[আরও পড়ুন: মোদির কাছে মণিপুরের চেয়ে ইজরায়েলের পরিস্থিতি বেশি গুরুত্বপূর্ণ! বিঁধলেন রাহুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার