shono
Advertisement

জলে নেমে কুমিরের মুখ থেকে সারমেয়কে উদ্ধার করলেন এক ব্যক্তি, ভাইরাল রোমহর্ষক ভিডিও

উদ্ধারের পর কী বললেন ওই ব্যক্তি?
Posted: 03:11 PM Nov 23, 2020Updated: 03:11 PM Nov 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) আবদুল মাঝির গল্প মনে আছে? ওই গল্পেই উল্লেখিত কাঁচি বেদেনির কথা মনে পড়ে? যিনি দা হাতে পিঠের উপর বসে কুমিরের গলায় পোঁচের পর পোঁচ দিয়ে বাঁচিয়েছিলেন পোষ্য ছাগলছানাকে? সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিও দেখলে আপনারও যে কাঁচি বেদেনির কথাই মনে পড়ে যাবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Advertisement

ওই ভাইরাল ভিডিওটিতে দেখা গিয়েছে, এক ব্যক্তি আচমকাই জলে ঝাঁপিয়ে পড়েন। তারপর একটি কুমিরের (Alligator)  চোয়াল নিয়ে টানাটানি করছেন। লক্ষ্য একটাই কুমিরের চোয়ালে শক্ত করে আটকে থাকা কুকুরছানাকে উদ্ধার করা। কষ্ট হচ্ছে তা সত্ত্বেও প্রাণ বাজি রেখে ওই কাজ করে গিয়েছেন তিনি। অবশ্য তাতে মিলেছে লাভও। বেশ কিছুক্ষণ লড়াইয়ের পর কুমিরের কবল থেকে কুকুরছানাকে রক্ষা করা সম্ভব হয়েছে।

[আরও পড়ুন: মস্তিষ্কে চলছে কঠিন অস্ত্রোপচার, অপারেশন টেবিলে শুয়ে ‘বিগ বস’ দেখছেন রোগী!]

সারমেয়কে উদ্ধারকারী ফ্লোরিডার (Florida) বাসিন্দা বছর চুয়াত্তরের রিচার্ড উইলব্যাংকস। তিনিই বর্তমানে নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছেন। এমন রোমহর্ষক সারমেয় উদ্ধারের ভিডিও দেখে চমকে উঠছেন অনেকেই। তাঁর সাহসিকতার প্রশংসা না করেও পারছেন না প্রায় সকলেই। রিচার্ড উইলব্যাংকস যদিও প্রশংসা নিয়ে বিশেষ মাথা ঘামাতে রাজি নয়। তিনি জানান, একদিন প্রাতঃভ্রমণে বেরিয়ে অদ্ভুতভাবে চিৎকারের শব্দ পান। প্রথমে খানিক ভয় পেয়ে যান। পরে বুঝতে পারেন ওই গোঙানির শব্দ জলের নীচ থেকে আসছে। সঙ্গে সঙ্গে ঝাঁপিয়ে পড়ে জলের তলায় হাত ডোবান। আর তারপরই সারমেয়কে উদ্ধার করেন। সারমেয়কে ‘পুনর্জন্ম’ দিতে পেরে বেজায় খুশি রিচার্ড। এছাড়া আর কোনও কিছুই তাঁর প্রয়োজন নেই বলেই জানান ফ্লোরিডার সাহসী ওই ব্যক্তি।

[আরও পড়ুন: ইটালিতে উদ্ধার দু’হাজার বছরের প্রাচীন দেহাবশেষ! মনিব ও ক্রীতদাসের একসঙ্গেই হয়েছিল মৃত্যু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার