shono
Advertisement
Alligator

মার্কিন বায়ুসেনার বিমান আটকে দিল 'যুদ্ধবিরোধী' কুমির! মুহূর্তে ভাইরাল বিরল দৃশ্য

দেখুন কুমির বাবাজির কীর্তি।
Posted: 03:26 PM Apr 24, 2024Updated: 03:33 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন বায়ুসেনার বিমান আটকে দিল কুমির! গল্পের মতো শোনালেও বাস্তবে ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার এয়ার বেসে। ব্যাপারটা ঠিক কী?  

Advertisement

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার এক বেনজির ঘটনার সাক্ষী হয় ফ্লোরিডার ম্যাকডিল বায়ুসেনা ঘাঁটি। উড়ান ভরার জন্য তৈরি একটি KC-135 বিমানের সামনে সটান হাজির হয় একটি দানবাকৃতি কুমির। রানওয়েতে দিব্যি প্লেনের চাকাকে আরামকেদারা বানিয়ে ফেলে সরীসৃপটি। ফলে যাত্রা আটকে যায় জ্বালানিবাহী বিমানটির। 

[আরও পড়ুন: পাত্রপক্ষের চোখে লঙ্কার গুঁড়ো! মেয়েকে নিয়ে পালানোর চেষ্টা মায়ের, হুলুস্থুল কাণ্ড অন্ধ্রপ্রদেশে]

এর পর অতিকায় কুমিরটিকে সেখান থেকে সরানোর জন্য খবর দেওয়া হয় ফ্লোরিডা ফিশ অ্যান্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিশনকে। কিন্তু কুমিরটিকে চাকার নিচ থেকে বের করতে কালঘাম ছুটে যায় বন আধিকারিকদের। দড়ি বেঁধে কোনওমতে বিমানটির চাকার নিচ থেকে বের করে আনা হয় সরীসৃপটিকে। বেশ কিছুক্ষণ কসরত করার পর তাঁদের বাগে আসে কুমিরটি। ম্যাকডিল বায়ুসেনা ঘাঁটি থেকে সেটিকে নিরাপদে পাশের হিলসবরো নদিতে ছেড়ে দেওয়া হয়। মাঝখানে বিরল এই দৃশ্য ক্যামেরাবন্দি করেন এয়ার বেসের দুজন অফিসার। সোশাল মিডিয়ায় ভাইরালও হয় কুমির বাবাজির কীর্তি।

গোটা ঘটনা এক্স হ্যান্ডেলে তুলে ধরে ম্যাকডিল এয়ার ফোর্সের তরফে জানানো হয়, 'আমাদের নতুন করালদন্ত এয়ারম্যানকে নিরাপদ স্থানে ছেড়ে দেওয়া হয়েছে। ফ্লোরিডা ফিশ অ্যান্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিশনকে অসংখ্য ধন্যবাদ।' ফ্লোরিডার পথেঘাটে কুমিরের দেখা পাওয়া নতুন কোনও ব্যাপার নয়। সেখানকার বিভিন্ন জলাভূমি, হ্রদে প্রায় ১৩ লক্ষ কুমিরের বাস রয়েছে। মাঝেমধ্যে তারা হানা দেয় শহরের বিভিন্ন অলিগলিতে। ঢুকে পড়ে বাড়ির বাগানেও। কিন্তু বায়ুসেনা ঘাঁটিতে অতিকায় কুমিরের দেখা পাওয়া খুবই বিরল। তাই ভাইরাল হওয়া ভিডিও দেখে নেটিজেনদের একাংশ কুমিরটিকে 'যুদ্ধবিরোধী'র তকমা দিয়েছেন। তাঁদের মত, কুমিরটিকে দেখে মনে হচ্ছে, বিমানটির পথ আটকে সেও শান্তির বার্তা দিচ্ছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement