shono
Advertisement

ওজনের জন্য শুনতে হয় টিটকিরি, প্রতিবাদে এ কী করলেন মডেলরা?

এই ছবিগুলি আপনার ধ্যান-ধারণা বদলে দেবে। The post ওজনের জন্য শুনতে হয় টিটকিরি, প্রতিবাদে এ কী করলেন মডেলরা? appeared first on Sangbad Pratidin.
Posted: 03:38 PM Sep 02, 2017Updated: 01:02 PM Oct 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট থেকেই দুই বান্ধবী যেন হরিহর আত্মা। কিন্তু সমস্যা হল, একজন রোগা ও অপরজন বেশ মোটা। কিন্তু তাতে কী? দুই বান্ধবী খাওয়া-দাওয়া, কেনাকাটা, বেড়ানো-সব কিছুই এক একসঙ্গে করেন। সেই সব ছবিও সোশ্যাল সাইটে আপলোড করতে কার্পণ্য করেন না। কিন্তু সম্প্রতি ইনস্টাগ্রামে দুই বান্ধবীর ছবিতেই কিছু অশ্লীল কমেন্ট আসছিল। কমেন্টের সারবত্তা, ‘হাতির মতো দেখতে মেয়েরা যে কেন ক্যামেরার সামনে দাঁড়ায়?’

Advertisement

[কবে হাতে পাবেন জিও ফোন, আগামী উৎসবেই কি চমক?]

কিছুতেই এই সব কমেন্ট থামানো যাচ্ছিল না। শেষমেশ অস্ট্রেলিয়ার বাসিন্দা জর্জিয়া গিবস ও তাঁর বান্ধবী এক অভিনব উপায় বার করলেন। শুরু করলেন এক নয়া সামাজিক আন্দোলন। আন্দোলনের নাম, ‘এনি বডি’। মহিলাদের শারীরিক গঠন নিয়ে ঠাট্টা বন্ধ করতে ইনস্টাগ্রামে বিভিন্ন ‘শেপ’ ও ‘সাইজ’-এর মডেলরা একসঙ্গে ছবি পোস্ট করতে শুরু করলেন। নিচে ক্যাপশন, ‘তোমাকে ভালবাসি, কোনও শর্ত ছাড়াই।’


প্রথম প্রথম এক বা দু’জনই এগিয়ে আসছিলেন। কিন্তু সময় যত গড়াতে লাগল, ‘এনি বডি’ আন্দোলনের সঙ্গে যুক্ত হতে শুরু করলেন বহু মহিলা। তাঁদের মধ্যে কেউ মডেল, কেউ ডাক্তার কেউ আবার বেসরকারি সংস্থায় মামুলি চাকরি করেন। কিন্তু তাঁদের প্রত্যেককে একসূত্রে গেঁথেছে সামাজিক হেনস্তা। এই মহিলাদের মধ্যে সবাইকেই কখনও না কখনও নিজেদের শারীরিক গঠনের জন্য হেনস্তার মুখে পড়তে হয়েছে। এই আন্দোলনের মূল উদ্দেশ্যই হল, মহিলাদের শরীর সম্পর্কে সমাজের পুরনো সনাতনী ভাবনা বিসর্জন দেওয়ার উদ্যোগ নেওয়া।

[পেটে মেদ জমছে! জানেন কী এর থেকে হতে পারে ক্যানসার?]

জর্জিয়া বলছেন, ‘এনি বডি শুরুর লক্ষ্যই হল, মহিলাদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি পালটে দেওয়া। কোনও মহিলার সঙ্গে অন্য মহিলার তুলনা টানা উচিত নয়। প্রত্যেকেই স্ব স্ব ক্ষেত্রে নিজের শরীরকে ভালবাসেন।’ তাই ইনস্টাগ্রামে একসঙ্গে একাধিক বডি শেপের মহিলারা একসঙ্গে ছবি পোস্ট করছেন। সেখানে যেমন রয়েছে ডবল এক্সএল মডেল, তেমনই রয়েছেন সাইজ জিরোও। দেখে নিন তেমনই কিছু ছবি।

[ব্লেন্ডারের সঙ্গে ‘সেক্স’ করতে গিয়ে এই কিশোরের কী দশা হল জানেন?]

The post ওজনের জন্য শুনতে হয় টিটকিরি, প্রতিবাদে এ কী করলেন মডেলরা? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার