shono
Advertisement

কয়লার গুঁড়ো দিয়ে তৈরি ইডলি খেলে সারবে রোগ! ব্যাপারটা ঠিক কী?

বিক্রেতার দাবিতে হতবাক খাদ্যপ্রেমীরা।
Posted: 09:34 PM Oct 06, 2023Updated: 09:41 PM Oct 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকেরই পছন্দের খাবারের তালিকায় রয়েছে ইডলি। সাদা ধবধবে এই খাবার ঝাল ঝাল চাটনি দিয়ে খেতে কিন্তু মন্দ লাগে না। কিন্তু কখনও কালো কুচকুচে ইডলি খেয়েছেন? না খেলে কিন্তু ক্ষতি আপনারই। কারণ এর মধ্যে লুকিয়ে রয়েছে অমূল্য ঔষধি গুণ। যার অন্যতম উপকরণ কয়লার গুঁড়ো। চমকে দেওয়া এই উপাদানেই পালাবে সমস্ত রোগব্যাধি। দাবি ইডলিবিক্রেতার।

Advertisement

সম্প্রতি নাগপুরে দেখা মিলেছে এমনই এক ইডলিবিক্রেতার। যার কাছে পাওয়া যাচ্ছে কয়লার গুঁড়ো দিয়ে তৈরি কালো ইডলি। এমন অদ্ভুত খাবার বিক্রি করার পিছনে যে যুক্তি তিনি দিয়েছেন তাতে হতবাক খাদ্যপ্রেমীরা। বিক্রেতার দাবি, কালো তো কী হয়েছে?এই ইডলি খুবই স্বাস্থ্যকর। খাঁটি কয়লা দিয়ে তৈরি এই দক্ষিণী এই খাবার খেলে শরীরের সমস্ত রোগব্যাধি দূর হবে। বিশেষ এই ইডলির এক পিসের দাম ৪৫ টাকা। ইতিমধ্যেই ভাইরাল রয়েছে কালো ইডলির ভিডিও। 

[আরও পড়ুন: ডেঙ্গুর আতঙ্ক, প্লাস্টিক ব্যাগ ভরতি মশা নিয়ে সটান হাসপাতালে হাজির ব্যক্তি!]

স্পেশাল এই কালো ইডলির খবর চাউর হতেই ধন্দে পড়েছেন ইডলিপ্রেমীরা। অনেকেই প্রশ্ন তুলেছেন কয়লার স্বাস্থ্য গুণ নিয়ে। অনেকেই আবার ইচ্ছে প্রকাশ করেছেন খাবারটি চেখে দেখার। শরীর সুস্থ রাখতে অনেকে কত কিছুই না করেন। পুষ্টিকর শাক -সবজি, ফলমূল, ডিটক্স ওয়াটার কোনও কিছুতেই ত্রুটি রাখেন না সকলে। এবার এই খাবার বিক্রেতার দাবি অনুযায়ী পুষ্টিকর খাবারের তালিকায় যুক্ত হল কয়লার গুঁড়ো দিয়ে তৈরি ইডলি।

[আরও পড়ুন: নাতি-নাতনি ঠকিয়ে বেশি টাকা নিত, ৯২ বছর বয়সে প্রথমবার স্কুলে গেলেন বৃদ্ধা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার