shono
Advertisement

OMG! সদ্যোজাতর দেহের অর্ধেকই চুলে ঢাকা! ‘বিস্ময় শিশু’কে দেখতে হাসপাতালে ভিড়

ভাইরাল হয়ে গিয়েছে সদ্যোজাতর ছবি।
Posted: 07:22 PM Dec 30, 2022Updated: 07:22 PM Dec 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যোজাত শিশুর মাথা ভরতি চুল থাকলে দেখেই খুশি হন নতুন বাবা-মা। কিন্তু যদি শিশুর সারা দেহই ঢাকা থাকে ঘন কালো চুলে? এমনই ঘটনার সাক্ষী থেকেছে উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। মাথা থেকে শুরু করে গোটা পিঠ- পুরোটাই কালো চুলে ঢাকা- এমনই এক শিশুর জন্ম হয়েছে একটি হাসপাতালে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই শিশুটির ছবি। তাকে দেখতেও ভিড় জমে যায় হাসপাতালে।

Advertisement

উত্তরপ্রদেশের হরদই এলাকায় একটি হাসপাতালে মঙ্গলবার ওই শিশুটির জন্ম হয়। কিন্তু সদ্যোজাতকে দেখে তো চিকিৎসকদের চক্ষু চড়কগাছ। তার পিঠ জুড়ে কালো লোমের আস্তরণ। দেহের ৬০ শতাংশই চুলে ঢাকা। সঙ্গে সঙ্গে চর্মরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিতে ছোটেন তার বাবা-মা। তবে শারীরিকভাবে শিশুটির আর কোনও সমস্যা দেখা দেয়নি।

[আরও পড়ুন: ‘বম্ব সাইক্লোনে’ জমে গিয়েছে নায়াগ্রাও, দেখুন জলপ্রপাতের আশ্চর্য ছবি]

ইকরাম হুসেন নামে ওই চর্মরোগ বিশেষজ্ঞ জানান, জায়ান্ট মেলানোসাইটিক নেভাস নামে এক বিরল রোগে আক্রান্ত হয়েছে এই সদ্যোজাত শিশুটি। ৫০ হাজার শিশুর মধ্যে একজন এই রোগে আক্রান্ত হয়। তার পিঠের কালো অংশটি দেখে লোম বলে মনে হলেও, আসলে তা হল চামড়া। শরীরের কিছু অংশের চামড়ায় কালো রঙের একটি আস্তরণ তৈরি হয়েছে। তবে এই সমস্যা দেহের অন্যান্য অংশেও ছড়িয়ে পড়তে পারে।

এই রোগের ফলে কী অসুবিধা দেখা দিতে পারে? চিকিৎসকদের মতে, ভবিষ্যতে শিশুটির ত্বকের ক্যানসার হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তাছাড়াও, মস্তিস্কের মধ্যে ত্বকের কোষ তৈরি হতে পারে। তার ফলে মাথাব্যথা, বমির মতো উপসর্গ দেখা দেবে। ব্রেনে টিউমারও তৈরি হতে পারে। তবে প্রাণঘাতী নয় এই রোগ। আপাতত সুস্থ রয়েছে শিশুটি। লখনউয়ের একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে।

[আরও পড়ুন: মাত্র ৮ মাসে ৪৮ কেজি মেদ ঝরালেন দিল্লির পুলিশকর্তা, ওজন কমিয়ে পেলেন পুরস্কার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার