shono
Advertisement
Cooch Behar

মিষ্টি খেতে গিয়ে ফেলে আসেন লক্ষাধিক টাকা! ফিরিয়ে দিলেন 'মানবিক' ব্যবসায়ী

এই ঘটনা কোচবিহারের জামালদহ এলাকার।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 02:48 PM Jun 20, 2024Updated: 03:24 PM Jun 20, 2024

বিক্রম রায়, কোচবিহার: মিষ্টি খেতে এসে দোকানে ভুলবশত ব্যাগ ছেড়ে চলে গিয়েছেন এক মহিলা। সেই ব্যাগ খুলেই দেখতেই চক্ষু চরকগাছ হয়ে যায় দোকানদারের। ব্যাগের ভিতরে রয়েছে লক্ষাধিক টাকা। তবে সেই টাকা আত্মসাৎ করার বদলে ব্যাগ ফিরিয়ে দিতে যেন নাজেহাল অবস্থা হয় ওই দোকানদারের। ব্যাগের মালিককে খুঁজে পেতে কয়েক জায়গায় ফোন করেন তিনি। বহু ছোটাছুটির পর শেষ পর্যন্ত সেই মহিলার হাতে হারিয়ে যাওয়া ব্যাগ তুলে দেন ওই ব্যক্তি। 

Advertisement

এই ধরনের নজির সচরাচর দেখা যায় না। তবে সেই ব্যতিক্রমী ব্যক্তি কোচবিহারের জামালদহ বাসস্ট্যান্ডের মিষ্টি দোকানের মালিক মৃন্ময় ঘোষ। আর্থিকভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের পাশে দাঁড়ানো হোক বা সমাজসেবামূলক কাজ। সবসময় এগিয়ে থাকেন মৃন্ময়বাবু। তার এই ধরনের ব্যবহারে রীতিমতো আপ্লুত মাথাভাঙার বাসিন্দা সেই মহিলা। ব্যাগ নিতে আসার পর অবশ্য তাঁর পরিচয় জানতে পারেন মৃন্ময়বাবু। ওই মহিলা মাথাভাঙার এক পরিচিত চিকিৎসকের স্ত্রী।

[আরও পড়ুন: প্রেমের টানে ব্রাজিল থেকে নবদ্বীপে! পেলের দেশের বউমার আপ্যায়নে ব্যস্ত পরিবার

মিষ্টান্ন ব্যবসায়ী মৃন্ময় ঘোষের কথায়, “ওই মহিলা মঙ্গলবার সকালে মিষ্টি খেতে এসেছিলেন। ভুলবশত তিনি নিজের ব্যাগ ছেড়ে চলে যান। আমি ব্যাগ খুলে দেখতাম না। এমনিই রেখে দিতাম। কিন্তু আগেও এরকম ঘটনা ঘটেছে। বছর কয়েক আগে একইভাবে এক মহিলা নিজের ব্যাগ ছেড়ে চলে গিয়েছিলেন। সেই ব্যাগ না দেখেই আমি রেখে দিয়েছিলাম। কয়েক মাস পর ওই মহিলা ফিরে এসে ব্যাগের খোঁজ করেন। তখন দেখা যায় তাতে এক লক্ষ ৬০ হাজার টাকা ছিল। তবে মহিলাটি কান্নায় ভেঙে পড়েন। ওই টাকা হারিয়ে যাওয়ার কারণে তিনি নিজের মেয়ের বিয়ে দিতে পারেননি। পরে চেষ্টা করেও সেই পাত্রকে আমি বিয়ের জন্য রাজি করাতে পারিনি। এই দুঃখ এখনও রয়েছে আমার। তাই মঙ্গলবার ছেড়ে যাওয়া ব্যাগ পেয়ে সেটা খুলে দেখি লক্ষাধিক টাকা ও একটি দামি মোবাইল রয়েছে।" তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মিষ্টি খেতে এসে দোকানে ভুলবশত ব্যাগ ছেড়ে চলে গিয়েছেন এক মহিলা।
  • সেই ব্যাগ খুলেই দেখতেই চক্ষু চরকগাছ হয়ে যায় দোকানদারের। ব্যাগের ভিতরে রয়েছে লক্ষাধিক টাকা।
  • তবে সেই টাকা আত্মসাৎ করার বদলে ব্যাগ ফিরিয়ে দিতে যেন নাজেহাল অবস্থা হয় ওই দোকানদারের।
Advertisement