shono
Advertisement

বন্দে ভারতে প্রস্রাব করতে উঠে বিপত্তি, ভোপাল থেকে উজ্জয়িনী পৌঁছে গেলেন যুবক

আচমকা ট্রেন ছেড়ে দেওয়ায় জরিমানা-সহ গচ্চা গেল ৬ হাজার টাকা।
Posted: 03:38 PM Jul 20, 2023Updated: 03:38 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজব কাণ্ডে ফের শিরোনামে মোদির সাধের বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। ভোপাল স্টেশনে দাঁড়িয়ে থাকা বন্দে ভারতে প্রস্রাব করতে উঠেছিলেন এক যুবক। ট্রেন ছেড়ে দেওয়ায় ভোপাল থেকে একেবারে উজ্জয়িনী পৌঁছে যান। ট্রেনের স্বয়ংক্রিয় দরজা বন্ধ হতেই দিশাহার পরিস্থিতি হয় যুবকের। যদিও টিকিট পরীক্ষক, পুলিশকর্মীকে বলেও দরজা খোলানো যায়নি। উলটে বিনা টিকিটে ট্রেনে ওঠার অভিযোগে মোটা অঙ্কের জরিমানা দিতে হল তাঁকে। গচ্চা গেল আরও কয়েক হাজার টাকা।

Advertisement

যুবকের নাম আব্দুল কাদির। সিঙ্গরৌলির বাসিন্দা। মধ্যপ্রদেশের ভোপাল স্টেশনের ওই ঘটনা ১৫ জুলাইয়ের।  হায়দারবাদ এবং সিঙ্গরৌলিতে তাঁর ফলের দোকান রয়েছে আব্দুলের। ১৪ জুলাই স্ত্রী এবং আট বছরের ছেলেকে নিয়ে দক্ষিণ এক্সপ্রেসে চেপে হায়দরাবাদ থেকে সিঙ্গরৌলির উদ্দেশে রওনা হন তিনি। ১৫ জুলাই ভোপাল স্টেশনে নামেন। সেখান থেকে সিঙ্গরৌলি যাওয়ার জন্য সংযোগকারী ট্রেনের ধরার কথা ছিল। তার জন্যই অপেক্ষা করছিলেন। একটা সময় প্রস্রাব পায় তাঁর। তখনই প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা উজ্জয়িনীগামী বন্দে ভারত এক্সপ্রেসে উঠে পড়েন প্রস্রাব করবেন বলে। এর পরই ঘটে বিপত্তি।

[আরও পড়ুন: ফের রাজ্যসভার ভাইস চেয়ারম্যান প্যানেলে তৃণমূলের সুখেন্দুশেখর, ঠাঁই পেলেন পিটি ঊষাও]

আব্দুল শৌচলয়ে থাকাকালীন আচমকা বন্দে ভারতের স্বয়ংক্রিয় দরজা বন্ধ হয়ে যায়, ট্রেন চলতে শুরু করে। কামরায় থাকা টিকিট পরীক্ষক, পুলিশকর্মীদের বলেও লাভ হয়নি। তারা জানিয়ে দেন, একমাত্র চালকই দরজা খুলতে সক্ষম। তাঁর কাছে যাওয়ার চেষ্টা করেন আব্দুল। যদিও তা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত উজ্জয়িনী পৌঁছে ট্রেন থামায় নামতে পারেন অব্দুল। এর ফলে বিনা টিকিটে ট্রেনে ওঠার জন্য তাঁকে ১,০২০ টাকা জরিমানা দিতে হয়। সেখানে থেকে বাসে ভোপালে ফিরতে খরচ হয় ৭৫০ টাকা। অন্যদিকে বিপত্তির কারণে আব্দুল না ফেরায় সংযোগকারী ট্রেনে ওঠেননি স্ত্রী-পুত্র। ওই টিকিটের দাম ছিল ৪ হাজার টাকা। অর্থাৎ সব মিলিয়ে বন্দে ভারতে প্রস্রাব করতে উঠে প্রায় ৬ হাজার টাকা গচ্চা যায় যুবকের।

[আরও পড়ুন: মণিপুর ইস্যুতে বিরোধীদের তীব্র আক্রমণ, হট্টগোলের জেরে মুলতুবি সংসদ অধিবেশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার