shono
Advertisement

Breaking News

Google Maps

গুগল ম্যাপ অনুসরণ করেই নদীতে পড়ল গাড়ি! আজব দুর্ঘটনা কেরলে

কেউ হতাহত না হলেও গাড়িটি তলিয়ে গিয়েছে নদীর গর্ভে।
Published By: Biswadip DeyPosted: 01:35 PM May 25, 2024Updated: 01:36 PM May 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুগল ম্যাপ অনুসরণ করে গাড়ি চালাতে গিয়ে বিপত্তি। হায়দরাবাদের চারজন টুরিস্ট-সহ একটি এসইউভি গাড়ি গিয়ে পড়ল এক নদীর মধ্যে! হাবুডুবু খেতে থাকা হতভম্ব টুরিস্টদের অবশ্য দ্রুত উদ্ধার করেন স্থানীয়রা। কিন্তু গাড়িটিকে উদ্ধার করা যায়নি। সেটি জলের গভীরে তলিয়ে গিয়েছ। তবে চেষ্টাচরিত্র করা হচ্ছে সেটাকে তুলতে। সব মিলিয়ে এমন ঘটনায় তাজ্জব অনেকেই।

Advertisement

কিন্তু ব্যাপারটা ঠিক কী ঘটেছে? শনিবার সকালে হায়দরাবাদের ওই টুরিস্টরা কেরলের কোট্টায়াম জেলার কুরুপ্পান্থারায় পৌঁছন। যাচ্ছিলেন আলাপ্পুজায়। কিন্তু পথঘাট জলে ডুবে থাকায় গাড়ি চালাতে খুব অসুবিধা হচ্ছিল। তাই গুগল ম্যাপকেই (Google Map) ভরসা করে এগোতে হচ্ছিল। কিন্তু কে জানত এতেও শেষরক্ষা হবে না? খানিক পরই গাড়ি নেমে যায় নদীতে। দ্রুত এলাকায় পৌঁছয় পুলিশ ও স্থানীয় জনতা। উদ্ধার করা হয় জলমগ্ন টুরিস্টদের। কারওই কোনও চোটআঘাত লাগেনি। কিন্তু এসইউভি সম্পূর্ণ ডুবে গিয়েছে। সেটিকে উদ্ধার করারও চেষ্টা চলছে।

[আরও পড়ুন: সোনিয়ার গ্রেপ্তারি চেয়েছিলেন কেজরি, AAP-কে ভোট রাহুলের, প্রিয়াঙ্কা বললেন, ‘আমরা গর্বিত’]

এই ঘটনা মনে করিয়ে দিচ্ছে গত বছরের এমন এক দুর্ঘটনার কথা। গত অক্টোবরে কেরলেরই (Kerala) দুই চিকিৎসক প্রাণ হারিয়েছিলেন গুগল ম্যাপ অনুসরণ করে গাড়ি নিয়ে নদীতে পড়ে যাওয়ায়। রাজ্যেরই পেরিয়ার নদীতে গাড়িটি ডুবে গিয়েছিল। বৃষ্টির কারণে পথঘাট ভালোভাবে দেখা যাচ্ছিল না। রাস্তা চেনার জন্য গুগল ম্যাপ অন করেই গাড়ি চালাচ্ছিলেন চালক। আর তাতেই ঘটে যাবতীয় বিপত্তি। পেরিয়ার নদীটিকে ভুলবশত জল জমে আছে বলে দেখায় গুগল ম্যাপে। গাড়ি সোজা এগিয়ে যায় সেদিকে। আর তাতেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। কিন্তু এবার হায়দরাবাদের চার টুরিস্ট সৌভাগ্যবশত প্রাণে বেঁচে গেলেন। যদিও বার বার এমন ধরনের ঘটনা যেন ইঙ্গিত দিয়ে যাচ্ছে, প্রজন্ম যতই জীবনকে সহজ করে তুলুক, তার প্রতি অতিরিক্ত আস্থা ডেকে আনতে পারে বিপদ। বরং তার সাহায্য নিলেও নিজের চোখকান খোলা রাখাও জরুরি।

[আরও পড়ুন: ‘লোকে পাগল বলে বলুক’, ‘পরমাত্মা’ মন্তব্য অনড় মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গুগল ম্যাপ অনুসরণ করে গাড়ি চালাতে গিয়ে বিপত্তি। হায়দরাবাদের চারজন টুরিস্ট-সহ একটি এসইউভি গাড়ি গিয়ে পড়ল এক নদীর মধ্যে!
  • হাবুডুবু খেতে থাকা হতভম্ব টুরিস্টদের অবশ্য দ্রুত উদ্ধার করেন স্থানীয়রা।
  • কিন্তু গাড়িটিকে উদ্ধার করা যায়নি। সেটি জলের গভীরে তলিয়ে গিয়েছ।
Advertisement