shono
Advertisement

বিনামূল্যে অস্ত্রোপচার করেন চিকিৎসক, টাকা জমিয়ে ১১ বছর পর ঋণ শোধ দিনমজুর রোগীর

ভাইরাল হয়েছে ডাক্তার-রোগীর পুনর্মিলনের ভিডিও।
Posted: 06:23 PM Dec 22, 2022Updated: 12:14 PM Dec 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এযুগে ‘টাকা মাটি, মাটি টাকা’ প্রমোটারদের প্রবচন। ‘ক্ষুদিরাম’ হতে চায় না কেউ। ‘ভিতুরাই সৎ হয়’। তথাপি চালাক পৃথিবীতে মাঝেমাঝে দেখা মেলে বোকা মানুষের! তাঁরা সততার ছোট ছোট নজির তৈরি করে চমকে দেয় দুনিয়াকে। যেমন রাম সহায়। এক দশক আগে ‘ভগবান চিকিৎসক’ বিনামূল্যে কঠিন অস্ত্রোপচার করেন তাঁর। গরিব হলেও সৎ মানুষ তো। ভোলেননি সেই উপকার। ১১ বছর পর চিকিৎসককের সেই ঋণ শোধ করতে চেষ্টার কসুর করলেন না। রাম সহায় ও চিকিৎসকের পুনর্মিলনের ভিডিও ভাইরাল হয়েছে। যার পর উত্তরাখণ্ডের (Uttarakhand) বাসিন্দা পেশায় দিনমজুরের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

Advertisement

রাম সহায় এবং ডাক্তার ভগবন্ত সিংয়ের মিষ্টি কাহিনির সূত্রপাত এক দশক আগে। পাঞ্জাবের (Punjab) পাতিয়ালার আকাল হাসপাতালের চিকিৎসক ভগবন্ত। অন্যদিকে উত্তরাখণ্ডের হরিদ্বারে বাড়ি রাম সহায়ের। ১১ বছর আগে সেবার ভয়ংকর পেটের যন্ত্রণা শুরু হয় তাঁর। অ্যাপেনডিক্সের সমস্যা দেখা দেয়। চিকিৎসকরা পরামর্শ দেন, দ্রুত অস্ত্রোপচার করতে হবে। কিন্তু গরিব রাম সহায়ের কাছে অস্ত্রোপচারের খরচ ছিল না। সেই সময় বিনামূল্যে তাঁর অস্ত্রোপচার করেন ডাক্তার ভগবন্ত সিং। বলেছিলেন, “এখন টাকা লাগবে না, পরে দিও”।

[আরও পড়ুন: হাই কোর্টে অস্বস্তিতে রবার্ট ভঢরা! জমি দুর্নীতি মামলা বাতিলের আরজি খারিজ]

এরপর কেটে গিয়েছে ১১টা বছর। চিকিৎসক ভুলে গিয়েছিলেন রোগীর ধার। কিন্তু যাঁর উপকার করেছিলেন, তিনি ভোলেননি উপকারীকে। একটু একটু করে টাকা জমান রাম সহায়। সম্প্রতি হরিদ্বার থেকে সটান পাতিয়ালায় হাজির হন। আকাল হাসাপাতালে এসে ডাক্তারবাবুর খোঁজ করেন। ধার শোধ করবেন বলে। যদিও চিকিৎসক সেই সময় পাতিয়ালায় ছিলেন না। রাম সহায় দু’দিন অপেক্ষা করেন।

[আরও পড়ুন: ফের বাধ্যতামূলক হতে পারে মাস্ক পরা! সংসদে ইঙ্গিত কেন্দ্রের, বুস্টার ডোজে জোর ]

শেষ পর্যন্ত ডাক্তার ভগবন্ত সিং ও রাম সহায়ের পুনর্মিলন হয়। সেই দৃশ্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, রাম সহায়ের সততায় মুগ্ধ চিকিৎসক। তিনি বলেন, “ঘটনার কথা ভুলে গিয়েছিলাম। যখন দেখার করার কথা বলে রাম সহায়। বুঝতে পারছিলাম কেন দেখা করতে চায়। সব জেনে মুগ্ধ হই।” অন্যদিকে রাম সহায় বলেন, “আমি শ্রীকৃষ্ণের ভক্ত। মৃত্যর পর কী করে মুখ দেখাব ভগবানের কাছে।” যদিও রাম সহায়ের থেকে টাকা নিতে চায়নি চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার