shono
Advertisement
Uttarakhand

ভোটদানে উৎসাহ দিতে কমিশনের 'উপহার', ভোট দিলেই রেস্তরাঁয় ২০ শতাংশ ছাড়

কোন রাজ্যের হোটেল, রেস্তরাঁয় মিলবে এই সুবিধা?
Posted: 02:03 PM Apr 10, 2024Updated: 02:10 PM Apr 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটপ্রচারে রাজনৈতিক দলগুলির কাদা ছোড়াছুড়ির মধ্যে ভোটের অন্য খবর দিল নির্বাচন কমিশন (Election Commission of India), যা শুনে মন ভালো হয়ে যাবে খাদ্যরসিকদের। ভোটদানের পর হোটেল বা রেস্তরাঁয় খেতে গেলেই খাবারের বিলে পাওয়া যাবে ২০ শতাংশ ছাড়। তবে গোটা দেশে নয়, আপাতত এই ছাড় মিলবে কেবল উত্তরাখণ্ডে (Uttarakhand), নির্দিষ্ট সময়ের জন্য। ইতিমধ্যে কমিশনের সঙ্গে মৌ সাক্ষর করেছে উত্তরাখণ্ডের সমস্ত হোটেল এবং রেস্তরাঁ সংগঠন। ঠিক কোন পদ্ধতিতে খাবারের দামে মিলবে ছাড়?

Advertisement

আগামী ১৯ এপ্রিল থেকে ভোট শুরু দেশে। ১ জুন সাত দফার ভোট শেষের পর ৪ জুন জানা যাবে কারা ফিরছে মসনদে। প্রথম দফায় ১৯ এপ্রিল ভোট উত্তরাখণ্ডে। কমিশনের সঙ্গে উত্তরাখণ্ড হোটেল ও রেস্তরাঁ অ্যাসোসিয়েশনের চুক্তি অনুযায়ী ভোটের দিন অ্রথাৎ ১৯ এবং পরদিন ২০ এপ্রিল গোটা রাজ্যে ভোটাররা পাবেন বিশেষ ২০ শতাংশ ছাড়। ভোট দেওয়ার পর হোটেল বা রেস্তরাঁয় খেতে গেলে এই সুবিধা পাওয়া যাবে। আঙুলে ভোটের কালি দেখে ছাড় দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।

 

[আরও পড়ুন: হাই কোর্টে ধাক্কা, ইডির গ্রেপ্তারির বিরোধিতায় এবার সুপ্রিম কোর্টে কেজরি]

এই বিষয়ে উত্তরাখণ্ডের হোটেল এবং রেস্তরাঁ সংগঠনের সভাপতি সন্দীপ সাইনি জানান, ভোটের দিন ১৯ এবং পরের দিন ২০ এপ্রিল ২০ শতাংশ ছাড় পাবেন গ্রাহকরা। উত্তরাখণ্ডের ভোটারদের মধ্যে ভোট দেওয়ার উৎসাহ বৃদ্ধি করতেই এই বিশেষ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গণতন্ত্রের উৎসবের অংশিদার হতে আপত্তি করেনি হোটেল, রেস্তরাঁগুলিও। 

 

[আরও পড়ুন: জেল খাটা কর্মীদের ভাতা দেওয়ার ঘোষণা শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী ১৯ এপ্রিল থেকে ভোট শুরু দেশে।
  • আঙুলে ভোটের কালি দেখে ছাড় দেওয়ার বিষয়টি নিশ্চিত করবে হোটেল ও রেস্তরাঁ কর্তৃপক্ষ।
  • ভোট দেওয়ার পর হোটেল বা রেস্তরাঁয় খেতে গেলে এই সুবিধা মিলবে।
Advertisement