shono
Advertisement

শেষ হবে কষ্টের দিন! বাবা Swiggy’র ডেলিভারি কর্মীর কাজ পেয়েছে, উচ্ছ্বাসে ভাসল ছোট্ট মেয়ে

লক্ষ লক্ষ মানুষ ইতিমধ্যেই দেখে ফেলেছেন ভিডিওটি।
Posted: 09:28 PM Oct 18, 2022Updated: 09:29 PM Oct 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুখ কীভাবে মেলে? এই নিয়ে নানা মুনির নানা মত থাকতে পারে। কিন্তু এটুকু হলফ করে বলা যায়, সুখের সন্ধান পেতে গেলে বিরাট কিছু প্রাপ্তির প্রয়োজন নেই। পিচ্ছিল জীবনে মুক্তোর মতো টলটলে সুখের মুহূর্ত তৈরি হতে পারে আচমকাই। কেবল তাকে চিনে নিতে হয়। এক ব্যক্তি অনলাইন খাদ্য সংস্থায় ডেলিভারি কর্মী হওয়ার চাকরি পেয়েছিলেন। বাবার এই সাফল্যে উচ্ছ্বসিত তাঁর কন্যা। তাঁর উদযাপনের মুহূর্তগুলি ভাইরাল (Viral video) হয়েছে। দেখতে দেখতে কোথায় যেন চোখের কোণে জমে ওঠে জলবিন্দু।

Advertisement

ঠিক কী দেখা গিয়েছে ভিডিওয়? দেখা যাচ্ছে, ছোট্ট এক মেয়ে দু’চোখে আঙুল চাপা দিয়ে দাঁড়িয়ে রয়েছে। সামনেই দাঁড়িয়ে তার বাবা। হাতে সুইগ্গির একটি শার্ট। যেটা সাধারণত ডেলিভারি কর্মীরা পরেন। ভিডিও এগতেই দেখা যায়, চোখ খুলে বাবাকে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠে মেয়েটি। সে আনন্দে লাফিয়ে উঠে জড়িয়ে ধরে বাবাকে। গোটা ভিডিও জুড়েই তার শরীরী ভাষায় স্পষ্ট উচ্চারণ, বাবার এই চাকরিপ্রাপ্তির খুশি ধরে রাখতে পারছে না সে।

[আরও পড়ুন: এভারেস্ট জয়ের পণ অমিতাভ বচ্চনের, পৌঁছতে পারবেন শিখরে? দেখুন ‘উঁচাই’ ছবির ট্রেলার]

স্বাভাবিক ভাবেই এমন ভিডিও দ্রুত ভাইরাল হয়ে গিয়েছে। এমন এক মুহূর্তকে দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন অনেকেই। কমেন্টে তাঁরা জানিয়েছেন, বাবা ও মেয়ের মধ্যে যে সম্পর্ক তা সত্য়িই ‘স্পেশাল’। সন্তানেরা বাবার মধ্যেই জীবনের প্রথম নায়ককে খুঁজে পায়। শুধু তাই নয়, আগামিদিনেও এগিয়ে চলার পথে বাবার সংগ্রাম, পরিবারের সকলের মুখে হাসি দেখতে প্রাণপাত পরিশ্রমের ছবি তাকে প্রেরণা জোগায়। এই মেয়েটিও হয়তো মনে রেখে দেবে বাবার অনলাইন খাদ্য সংস্থায় চাকরি পাওয়ার দিনটির কথা।

ভিডিওটি কোথাকার তা জানা যায়নি। জানা যায়নি, কতটা অভাবের দিনে ছোট্ট মেয়েটির বাবা চাকরিটি পেয়েছে। কিন্তু অনুমান করে নেওয়া যায়, লড়াইটা ছিল কঠিন। ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিল্পপতি হয়ে আকাশছোঁয়া রোজগারই যে সাফল্যের একমাত্র নির্ণায়ক নয়, বরং নিজের ও নিজের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে সৎ পথে উপার্জনের রাস্তায় হেঁটে চলাই জীবনের অমৃত মন্ত্র হওয়া উচিত, সেটাই যেন বুঝিয়ে দেয় এই বাবা ও মেয়ের এই পবিত্র উদযাপনের ভিডিও।

[আরও পড়ুন: ‘মা লজেন্স চুরি করেছে’, সটান থানায় গিয়ে অভিযোগ লিখিয়ে এল ৩ বছরের খুদে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার