shono
Advertisement

কষ্ট লাঘব, রাস্তায় ফেরি করা ছোট্ট মেয়ের থেকে সব কলম কিনলেন মহিলা! মুগ্ধ নেটদুনিয়া

দেখেছেন মিষ্টি ভিডিওটি?
Posted: 05:03 PM Jan 15, 2023Updated: 05:06 PM Jan 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষের মধ্যেই নাকি ঈশ্বরের অবস্থান। কোনও কোনও বিপণ্ণ মুহূর্তে সেই ভগবান হয়ত নেমে আসেন মাটিতে। আফগানিস্তানের (Afghanistan) রাস্তায় ঘুরে ঘুরে কলম ফেরি করা ছোট্ট মেয়ের সামনে যেন আচমকাই আল্লাহর দূত হয়ে এলেন অজ্ঞাতপরিচয় এক মহিলা। মেয়েটির কাছ থেকে সমস্ত কলম (Pens) কিনে নিলেন তিনি। সেসব কলমের দাম ছাড়াও দিলেন অতিরিক্ত অর্থ। মেয়েটি তা ফেরত দিতে গেলে মহিলা সস্নেহে বলেন, ‘তোমার কাছে রাখো।’ তা শুনে কচি মেয়ের মলিন মুখের হাসি দেখে আপ্লুত নেটিজেনরা। ছোট্ট মেয়ের এই কাহিনি এখন নেটদুনিয়ায় ভাইরাল (Viral)।

Advertisement

নাহিরা জিয়াই নামে এক আইনজীবীর টুইট থেকে জানা গিয়েছে এই মন ভাল করা কাহিনি। জাইনাব নামে ছোট্ট এক মেয়ে কাবুলের রাস্তায় ঘুরে ঘুরে কলম বিক্রি করছিল। তালিবান (Taliban) শাসিত আফগানিস্তানে পরিবারকে সাহায্য করতে এই বয়সেই তাকে রোজগারের পথে হাঁটতে হয়েছে। শৈশব কেড়ে নেওয়া এই দৃশ্য নিঃসন্দেহে মর্মবিদারী। কিন্তু ছোট্ট মেয়ের সেই কষ্ট লাঘব করতে যেন ‘মসিহা’ হয়ে এলেন এক মহিলা। তাঁর নাম, পরিচয় কিছু জানা যায়নি যদিও। কিন্তু তাঁর কাজই আসল পরিচয় দিয়ে গেল।

[আরও পড়ুন: দেশবাসীকে ‘মহা উপহার’, ৪ দিন আগেই ‘আক্রান্ত’ বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন মোদির]

টুইটের (Tweet) ভিডিও থেকে বোঝা যাচ্ছে, জাইনাব ওই মেয়েটিকে কাছে ডেকে মহিলা জানতে চান, কীভাবে ওকে সাহায্য করবেন? একটু ভেবে কচি মেয়ে উত্তর দেয়, ”আমার থেকে সমস্ত কলম কি কিনতে নিতে পারো?” তৎক্ষণাৎ মহিলা সব কলম কিনে তার দাম এবং অতিরিক্ত অর্থও দেন মেয়েটিকে। তা দেখে জাইনাব বলে ওঠে, ”আপনি তো বেশি টাকা দিচ্ছেন?” তাতে মহিলা বলেন, ”তোমার কাছে রাখো।”

[আরও পড়ুন: দিদিকে নিয়ে দিবাস্বপ্ন! অমর্ত্যের মন্তব্যে কটাক্ষ বিজেপির, বিরোধিতা বাম-কংগ্রেসেরও]

মাত্র কয়েক সেকেন্ডের ভিডিও দেখেই চোখে জল নেটিজেনদের। যেভাবে ওই মহিলা জীবন সংগ্রামে নেমে পড়া কচি মেয়ের মুখে হাসি ফোটালেন, তা যেন রূপকথার গল্প। ভিডিওটিতে লাইক, কমেন্টের বন্যা। কেউ লিখছেন, ”মেয়েটি আশীর্বাদধন্য। ওর সুন্দর জীবন কামনা করি।” কারও মন্তব্য, ”ওই মহিলা যে বদল আনলেন, সেই পথেই যেন হাঁটতে পারে মেয়েটি। উনি এত ভাল কাজ করলেন! কুর্নিশ জানাই।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার