shono
Advertisement

মাতৃদিবসে স্মৃতিমেদুর সেলেবরা, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট

শ্রীদেবীর কোলে খুদে জাহ্নবী, মাকে মিস করছেন তিনি। The post মাতৃদিবসে স্মৃতিমেদুর সেলেবরা, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 06:01 PM May 12, 2019Updated: 06:01 PM May 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়েদের জন্য সত্যিই কি কোনও বিশেষ দিন হয়? রোজকার জীবনে ‘মা’ শব্দটা কতটা গুরুত্বপূর্ণ, তা বোধহয় দু’-একটা শব্দে বর্ণনা করা সম্ভব নয়। মায়েদের জন্য না হলেও, মায়েদের স্মৃতির জন্য তো বিশেষ দিন হতে পারে? এ তর্ক গড়াতে পারে বিস্তর! তবে ক্যালেন্ডার অনুযায়ী আজ ১২ মে, মাতৃদিবস। আর তাই মাতৃদিবসে মায়ের সঙ্গে জড়ানো আদুরে স্মৃতি শেয়ার করেছেন স্মৃতিমেদুর অভিনেতা-অভিনেত্রীরা। বলিউডের সুস্মিতা সেন, জাহ্নবী কাপুর, পূজা ভাট, সারা আলি খান থেকে টলিউড সেলেব নুসরত জাহান, সুদীপ্তা চট্টোপাধ্যায় সবাই শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায় মায়ের স্মৃতি জড়ানো ছবি।

Advertisement

মাতৃ দিবসে নস্ট্যালজিক হয়ে পড়েন সুস্মিতা সেন। নিজের মা নয়, স্মরণ করলেন তাঁর আরেক মাকে। আদতে যাঁকে স্মরণ করেন সুস্মিতা, তিনি অভিনেত্রীর ঠাকুমা। ছোটবেলার ছবি। ছবিতে দেখা গিয়েছে দিদিমার কোলে খুদে সুস্মিতা। ক্যাপশনে লিখেছেন, “যখন একটা ছবিই হয়ে যায় আশীর্বাদের মতো। দিদিমার কোলে আমি। দিমা বলে ডাকতাম ওকে। ছবিটা দেখেই বোঝা যাচ্ছে কেমন মানুষ ছিলেন। বাবা এই ছবিটা আমাকে পাঠানোর জন্য ধন্যবাদ।”

অন্যদিকে, মাত্র একবছর হয়েছে মাকে হারিয়েছেন জাহ্নবী কাপুর। মা শ্রীদেবীর কোলে খুদে জানুকে লেহেঙ্গা পরে সেজেগুজে বসে থাকতে দেখা গিয়েছে। এই ফ্রেম যে আর কোনও দিন তোলা হবে না। আর মাকে যে তিনি প্রতি পদে পদে মিস করেন, তার প্রমাণ মিলেছে পোস্টের ক্যাপশনেই। তিনি লিখেছেন, “মায়ের কথা শোনো। ওদের আনন্দ দাও। পৃথিবীর সব ভালবাসা তাদের দাও। হ্যাপি মাদার্স ডে।” জাহ্নবীর শেয়ার করা ছবি দেখে আবেগতাড়িত হয়ে পড়েছেন অনুরাগীরাও।

নবাবপুত্রী, সারা আলি খানও মা অমৃতা সিংয়ের এক সাদাকালো ছবি শেয়ার করে স্মৃতি হাতড়ান। তিনি লেখেন, ‘শুভ মাতৃদিবস মা। প্রতিনিয়ত আমায় অনুপ্রেরণা জোগানোর জন্য, সবসময় আমার পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ। তুমি যেরকম, তার ১০ শতাংশ হতে পারলেও আমি ধন্য।’

ভাট-কন্যাদ্বয় আলিয়া এবং দিদি পূজা ভাটও মাতৃদিবস উপলক্ষে নিজেদের সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছেন। মা সোনি রাজদানের কোলে বসে হাসিমুখে খুদে আলিয়া। মায়ের কোলই যে তাঁর সবচাইতে শান্তির জায়গা একথাও ক্যাপশনে লিখেছেন তিনি। অন্যদিকে পূজা শেয়ার করেছেন তাঁর হাতে লেখা একটি ছবি। চার বছর বয়সে পূজা মায়ের জন্য একটি প্রেমপত্র লিখেছিলেন। কাঁপা হাতে লেখা, ভুল বানান সঙ্গে অনেকখানি আদর মেশানো কয়েকটা লাইন মায়ের উদ্দেশে। মা কিরণ ভাট নাকি সযত্নে আগলে রাখতেন মেয়ের লেখা এরকম অজস্র চিরকূট। মাকে এগুলো বের করে দেখালেই তিনি একগাল হাসি হাসতেন।

ফেরা যাক টলিউড প্রসঙ্গে। নুসরত জাহান যিনি আপাতত ব্যস্ত নির্বাচনী লড়াইয়ে। তিনিও সময় বের করে মায়ের ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। আরেকটি ছবিতে মার সঙ্গে দেখা গিয়েছে নুসরতকেও। লিখেছেন, “তুমি ছাড়া আমার কাছে জগৎ অন্ধ। তুমিই আমার কাছে সবকিছু। শুভ মাতৃদিবস মা। অনেক অনেক ভালবাসা নিও।”

ঘাটাল কেন্দ্রে আজ ভোটের জন্য দেব নিজে ব্যস্ত থাকলেও, দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস-এর তরফে মাতৃদিবস উপলক্ষে পোস্ট করা হয়েছে। পোস্ট করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও।

ছেলে আদিকে নিয়ে ছবি পোস্ট করেছেন সুদীপা চট্টোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘সবচেয়ে দামি গয়না যেটা আমার গলা জুড়ে রয়েছে তা হল আমার ছেলে আদির হাত। পারফেক্ট মা হওয়ার কোনও রাস্তা নেই। কিন্তু ভাল হওয়ার লক্ষ পথ রয়েছে।’ 

 

The post মাতৃদিবসে স্মৃতিমেদুর সেলেবরা, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement