shono
Advertisement
Narendra Modi

'ফিরে এসো আরও শক্তিশালী হয়ে', ভিনেশের 'স্বপ্নভঙ্গে' সান্ত্বনা মোদির

ভিনেশের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ব্যক্তিগত ভাবে কথা বলেন আইওএ প্রেসিডেন্ট পিটি ঊষার সঙ্গে। ভিনেশ ইস্যুতে পিটি ঊষাকে সমস্ত বিকল্প দেখার নির্দেশ দেন, প্রয়োজনে কড়া প্রতিবাদ দায়ের করার কথাও বলেন প্রধানমন্ত্রী।
Published By: Krishanu MazumderPosted: 01:22 PM Aug 07, 2024Updated: 03:04 PM Aug 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজধানীর ভরা রাজপথে অসম্মানিত হতে হয়েছিল ভিনেশ ফোগাটকে। লুন্ঠিত হয়েছিল তাঁর সম্মান। কুস্তি ফেডারেশনের প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের অভব্যতার প্রতিবাদ জানিয়েছিলেন দেশের কুস্তিগিররা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ চেয়েছিলেন তাঁরা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে কুস্তি ফেডারেশনের সভাপতির অভব্যতা-অন্যায়ের অভিযোগ জানাতে চেয়েছিলেন ভিনেশ-সহ কুস্তিগিররা। তাঁদের আন্দোলন, প্রতিবাদ, হাজারো অনুরোধেও কর্ণপাত করেননি প্রধানমন্ত্রী।
প্যারিসে বুধবার হৃদয় ভাঙার কাহিনি লেখা হল। নির্দিষ্ট ওজনের থেকে ১০০ গ্রাম বেশি হওয়ায় অলিম্পিক থেকেই ছিটকে যেতে হল ভিনেশ ফোগাটকে। নিশ্চিত হয়ে যাওয়া রুপোও আর পাওয়া হচ্ছে না তাঁর। খালি হাতেই তাঁকে ফিরতে হচ্ছে দেশে।

Advertisement

[আরও পড়ুন: জার্মানির কাছে হেরে অলিম্পিকে সোনার স্বপ্ন শেষ, এবার ব্রোঞ্জের লড়াইয়ে ভারতীয় হকি দল]


সোনার লড়াইয়েও নামতে পারবেন না তিনি। এই বিপর্যয়ে প্রধানমন্ত্রী মোদি টুুইট করে সান্ত্বনা দিয়েছেন ভিনেশকে।  লিখেছেন, ''ভিনেশ তুমি চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন। তুমি দেশের গর্ব এবং প্রত্যেক দেশবাসীর অনুপ্রেরণা। আজকের এই বিপর্যয় সত্যিই হৃদয়বিদারক।  আমি আশা করি শব্দগুলি হতাশার অনুভূতিই প্রকাশ করছে। হৃদয় দিয়ে আমি তোমার হতাশাই  অনুভব করছি। এর পাশাপাশি আমি জানি ভিনেশ তুমি ফিরে আসার প্রতীক। সবসময়েই তুমি চ্যালেঞ্জ নিতে পিছপা হওনি। আরও শক্তিশালী হয়ে ফিরে এসো। আমরা তোমার পাশে রয়েছি।''  
একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রধানমন্ত্রী ব্যক্তিগত ভাবে আইওএ প্রেসিডেন্ট পিটি ঊষার সঙ্গে কথা বলেন। ভিনেশের বিষয়ে সরাসরি তথ্য এবং প্রতিকারের সম্ভাব্য উপায় জানতে চেয়েছিলেন মোদি। তিনি পিটি ঊষাকে সমস্ত বিকল্প দেখার নির্দেশ দেন, প্রয়োজনে কড়া প্রতিবাদ দায়ের করার কথাও বলেন। 

[আরও পড়ুন: প্যারিস জয় করে ঘরে ফিরলেন মনু ভাকের, তারকা শুটারকে নিয়ে উচ্ছ্বসিত অনুরাগীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজধানীর ভরা রাজপথে অসম্মানিত হতে হয়েছিল ভিনেশ ফোগাটকে।
  • লুন্ঠিত হয়েছিল তাঁর সম্মান।
  • কুস্তি ফেডারেশনের প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের অভব্যতার প্রতিবাদ জানিয়েছিলেন দেশের কুস্তিগিররা।
Advertisement