shono
Advertisement

Breaking News

Paris Olympics 2024

অলিম্পিকে মহিলা অ্যাথলিটদের অনুশীলনে নজরদারি ড্রোনের! নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন

কানাডা দলের সদস্য এক ব্যক্তিকে আটক করেছে প্যারিসের পুলিশ।
Published By: Anwesha AdhikaryPosted: 09:12 PM Jul 24, 2024Updated: 09:12 PM Jul 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা অ্যাথলিটদের অনুশীলনে নজরদারি চালাচ্ছে ড্রোন! উদ্বোধনের আগেই নয়া বিতর্ক অলিম্পিক ঘিরে। বুধবার অভিযোগ ওঠে নিউজিল্যান্ডের মহিলা ফুটবল দলের প্র্যাকটিসে ড্রোন দিয়ে নজরদারি চালাচ্ছে কানাডা। এমনকি অনুশীলনের সময়ে ওই ড্রোন এতই কাছে চলে এসেছিল, ফুটবলাররা বাধ্য হয়ে খেলা থামিয়ে দেন। গোটা ঘটনা নিয়ে অভিযোগ দায়ের হয়েছে অলিম্পিক কমিটির কাছে।

Advertisement

এখনও সরকারিভাবে অলিম্পিকের (Paris Olympics 2024) উদ্বোধন হয়নি। আগামী ২৬ জুলাই উদ্বোধনী অনুষ্ঠান হবে প্যারিসে। কিন্তু তার দুদিন আগে থেকেই ফুটবল খেলা শুরু হয়ে গিয়েছে। মাঠে নেমে পড়ছে পুরুষ এবং মহিলা ফুটবল দলগুলো। বৃহস্পতিবার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং কানাডার মহিলা ফুটবল দল। জোরকদমে অনুশীলনও করছে তারা। সেই সময়েই বিপত্তি নিউজিল্যান্ডের অনুশীলনে।

[আরও পড়ুন: এবার দলীপ ট্রফিতে রোহিত-বিরাট? মহাতারকাদের নিয়ে নয়া উদ্যোগ বোর্ডের

জানা গিয়েছে, গত সোমবার নিউজিল্যান্ডের (New Zealand) মহিলা ফুটবল দলের প্র্যাকটিস চলাকালীন আচমকাই মাঠে ঢুকে পড়ে একটি নজরদারি ড্রোন। মাঠের খুব কাছে সেটি চলে আসে। বাধ্য হয়ে প্র্যাকটিস ছেড়ে চলে যান ফুটবলাররা। পরে তাঁরা এই ঘটনা নিয়ে অভিযোগ জানান পুলিশের কাছে। জানানো হয় অলিম্পিক কমিটিকেও। অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ।

তদন্তে নেমে এক ব্যক্তিকে আটক করা হয়। জানা যায়, তিনি কানাডার (Canada) মহিলা ফুটবল দলের এক সহকারী। বিপক্ষ ফুটবলারদের কৌশল জানতেই ড্রোন ওড়ান তিনি। কিন্তু আশ্চর্যের বিষয়, অলিম্পিকের অ্যাক্রিডিটেশন নেই ওই ব্যক্তির। তিনি কী করে নিরাপত্তা বলয় পেরিয়ে বিপক্ষের প্র্যাকটিসে ঢুকলেন, উঠছে সেই প্রশ্নও। তবে অভিযোগ প্রকাশ্যে আসতেই ক্ষমা চেয়েছেন কানাডার অলিম্পিক কর্তারা। উল্লেখ্য, অলিম্পিক শুরুর আগে থেকেই বারবার প্রশ্ন উঠেছে প্যারিসের নিরাপত্তা নিয়ে। এবার সেই বিতর্কের আগুনে ঘি ঢালল এই নজরদারি ড্রোন।

[আরও পড়ুন: ‘আমরা সেরা প্রস্তুতি নিয়েছি’, অলিম্পিকের আগে একান্ত সাক্ষাৎকারে আত্মবিশ্বাসী শ্রীজেশ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃহস্পতিবার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং কানাডার মহিলা ফুটবল দল।
  • এই ঘটনা নিয়ে অভিযোগ জানান পুলিশের কাছে। জানানো হয় অলিম্পিক কমিটিকেও। অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ।
  • অলিম্পিক শুরুর আগে থেকেই বারবার প্রশ্ন উঠেছে প্যারিসের নিরাপত্তা নিয়ে। এবার সেই বিতর্কের আগুনে ঘি ঢালল এই নজরদারি ড্রোন।
Advertisement