shono
Advertisement
Hockey India

ডলি চাওয়ালার সঙ্গে সেলফির ভিড়, পাশে উপেক্ষিত অলিম্পিকে পদকজয়ী হকি তারকারা

হৃদয়বিদারক ঘটনা শোনালেন হকিতে অলিম্পিকে পদকজয়ী খেলোয়াড় হার্দিক সিং।
Published By: Arpan DasPosted: 11:56 PM Sep 27, 2024Updated: 12:01 AM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ক্রিকেট যেন ধর্মের মতো। সেই কথা আর নতুন করে কিছু বলার নেই। নিজের যোগ্যতাতে সেই জনপ্রিয়তা অর্জন করেছে ক্রিকেট। কিন্তু বাকি খেলাগুলো? যেখানে বিশ্বমঞ্চে সাফল্য পেলেও উপেক্ষিত থেকে যায় তাঁদের বীরত্বের কাহিনি। সমর্থকরা কিছুটা দূরেই সরিয়ে রাখেন সেই খেলোয়াড়দের। এমনকী ডলি চাওয়ালার মতো ইনফ্লুয়েন্সারের জনপ্রিয়তার কাছে হার মানতে হয় ভারতের হকি তারকাদের।

Advertisement

সেরকমই এক গল্প শোনালেন ভারতের হকি দলের খেলোয়াড় হার্দিক সিং। প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিল ভারতের পুরুষদের হকি দল। সেই দলে ছিলেন হার্দিক। তার পর এশিয়া সেরাও হয়েছে হকি দল। অথচ জনপ্রিয়তায় তাঁরা হার মানেন ডলি চাওয়ালার কাছে। সেই হৃদয়বিদারক গল্প শোনালেন হার্দিক।

সোশাল মিডিয়ার দৌলতে ডলিকে আর পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। চা তৈরির অভিনব কায়দায় তিনি ভাইরাল। এমনকী বিল গেটসের সঙ্গেও ভিডিও রয়েছে তাঁর। বিমানবন্দরে ভক্তরা তাঁকে নিয়ে সেলফিতে মত্ত হন। আর পাশেই দাঁড়িয়ে থাকা হার্দিক-হরমনপ্রীতরা পাত্তাই পান না। হার্দিক জানান, "বিমানবন্দরে আমি সেই ঘটনার সাক্ষী ছিলাম। হরমনপ্রীত, আমি, মনদীপ সিং ছাড়া আরও ৫-৬ জন ছিলাম। ডলি চাওয়ালাও সেখানে ছিলেন। লোকজন তাঁর সঙ্গে ছবি তুলছিল। আমাদের কেউ চিনতেই পারেনি। বোকার মতো আমরা একে-অপরের দিকে তাকিয়ে থাকলাম।"

ভারতের জার্সিতে ২০৫টি গোল আছে হরমনপ্রীতের। তিনি জাতীয় দলের অধিনায়কও। মনদীপও একশোর উপর ম্যাচ খেলেছেন দেশের জার্সিতে। আন্তর্জাতিক মঞ্চে তেরঙ্গা উড়িয়েছেন তাঁরা। দেশে নিয়ে এসেছেন অসংখ্য সাফল্য। অথচ সেদিন যে উপেক্ষা পেয়েছিলেন, তাতে রীতিমতো হতাশ হার্দিক। তিনি আরও বলেন, "একজন অ্যাথলিটের কাছে জনপ্রিয়তা আর টাকাটাই সব নয়। কিন্তু যখন তোমাকে দেখবে, তোমার খেলার প্রশংসা করবে, তার চেয়ে বড় প্রাপ্তি আর কিছু হতে পারে না।" দেশবাসীর কাছে কি সেই যোগ্য সম্মান পাচ্ছেন? এই ঘটনার প্রেক্ষিতে সেই প্রশ্ন আবার তুলে দিলেন হার্দিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বমঞ্চে সাফল্য পেলেও উপেক্ষিত থেকে যায় ক্রিকেট বাদে বাকি খেলোয়াড়দের বীরত্বের কাহিনি।
  • সমর্থকরা কিছুটা দূরেই সরিয়ে রাখেন সেই খেলোয়াড়দের।
  • এমনকী ডলি চাওয়ালার মতো ইনফ্লুয়েন্সারের জনপ্রিয়তার কাছে হার মানতে হয় ভারতের হকি তারকাদের।
Advertisement