shono
Advertisement
Neeraj Chopra

মাত্র ২ সেন্টিমিটারের ব্যবধান! দোহা ডায়মন্ড লিগে প্রথম স্থান হাতছাড়া নীরজের

হতাশ করলেন এশিয়ান গেমসে রুপোজয়ী কিশোর জেনাও।
Published By: Arpan DasPosted: 12:27 AM May 11, 2024Updated: 12:27 AM May 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ২ সেন্টিমিটারের ব্যবধান। সেই দূরত্বের জন্য দোহা ডায়মন্ড লিগে প্রথম হতে পারলেন না নীরজ চোপড়া (Neeraj Chopra)। দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতের অলিম্পিক সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ারকে।

Advertisement

জুলাই মাসে শুরু হতে চলেছে প্যারিস অলিম্পিক। পুরো দেশ ফের স্বর্ণপদকের আশা করছে নীরজের থেকে। তার আগে দোহায় ডায়মন্ড লিগ দিয়ে মরশুম শুরু করলেন নীরজ। তার পর ১২ মে থেকে ভুবনেশ্বরে শুরু হতে চলা ফেডারেশন কাপে দেখা যাবে তাঁকে। যদিও দোহায় প্রথম হতে পারলেন না ভারতের 'সোনার ছেলে'। ফাইনাল রাউন্ডে তিনি জ্যাভলিন ছুড়লেন ৮৮.৩৬ মিটার। অন্যদিকে চেক রিপাবলিকের জাকুব ভাদলেচ তৃতীয় রাউন্ডে ছোড়েন ৮৮.৩৮ মিটার। মাত্র ২ সেন্টিমেটারের জন্য দ্বিতীয় হলেন নীরজ।

[আরও পড়ুন: মোহনবাগান লোগোয় গন্ডগোল, মশাল উধাও ইস্টবেঙ্গলের! ভোটপ্রচারে সমর্থকদের রোষে BJP]

দোহায় তাঁর সঙ্গেই নেমেছিলেন কিশোর জেনা। এশিয়ান গেমসে রুপো জিতেছিলেন কিশোর। কিন্তু এদিন সম্পূর্ণ হতাশ করলেন তিনি। এশিয়ান গেমসে কিশোর সবচেয়ে দূর জ্যাভলিন ছুড়েছিলেন ৮৭.৫৪ মিটার। কিন্তু এদিন প্রথমে ছুড়লেন ৭৫.৫২ মিটার। দ্বিতীয় চেষ্টায় ফাউল হওয়ার পর তৃতীয় বারে ছোড়েন ৭৬.৩১ মিটার। ১০ জন প্রতিযোগীর মধ্যে নবম হন কিশোর।

ডায়মন্ড লিগে নামার আগে নীরজ জানিয়েছিলেন তাঁর লক্ষ্য ৯০ মিটার। এশিয়ান গেমসে তিনি জ্যাভলিন ছুড়েছিলেন ৮৮.৮৮ মিটার। যদিও তাঁর কেরিয়ারে সবচেয়ে দূর ৮৯.৯৪ মিটার ছুড়েছিলেন। দোহায় ৯০ মিটারের লক্ষ্য পূরণ হল না নীরজের। অলিম্পিককে পাখির চোখ করে ফেডারেশন কাপে ফের নতুন উদ্যমে শুরু করবেন ভারতের দুই জ্যাভলিন থ্রোয়ার।

[আরও পড়ুন: রাহুল কাণ্ডের জের! জনতার রোষ থেকে বাঁচতে কড়া পদক্ষেপ গোয়েঙ্কার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement