shono
Advertisement
Bajrang Punia

আরও বড় সমস্যায় বজরং! নাডার পর ভারতীয় তারকাকে সাসপেন্ড আন্তর্জাতিক কুস্তি সংস্থার

যদিও বিদেশে ট্রেনিংয়ের জন্য সাইয়ের থেকে আর্থিক সাহায্য পাবেন তিনি।
Published By: Arpan DasPosted: 04:04 PM May 09, 2024Updated: 04:07 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই বজরং পুনিয়াকে (Bajrang Punia) সাময়িক সাসপেন্ড করেছিল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (NADA)। এবার আন্তর্জাতিক কুস্তি সংস্থার (UWW) কোপে ভারতীয় কুস্তিগির। ডোপিং বিতর্কে চলতি বছরের শেষ পর্যন্ত তাঁকে সাসপেন্ড করা হয়েছে। যদিও তার মধ্যেই সাইয়ের (SAI) থেকে আর্থিক সাহায্য পাবেন তিনি।

Advertisement

টোকিও অলিম্পিকে পদকজয়ীর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি জাতীয় ট্রায়ালের সময় ডোপ নমুনা দেননি। মার্চ মাসে সোনিপতে অনুষ্ঠিত হয়েছিল জাতীয় ট্রায়াল। সেখানে তিনি ডোপিং পরীক্ষার জন্য প্রস্রাবের নমুনা দিতে অস্বীকার করেন। তার পর ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি (WADA) কারণ জানতে চায়। তাতেও সুরাহা না মেলায় ২৩ এপ্রিল নোটিশ জারি করা হয়।

[আরও পড়ুন: আইপিএল থেকে ছিটকে যেতেই গৃহযুদ্ধ মুম্বই শিবিরে, জরুরি বৈঠকে রোহিত-সূর্যরা]

মার্চ মাসে সোনিপতে অনুষ্ঠিত হয়েছিল জাতীয় ট্রায়াল। সেখানে ডোপিং নমুনার নিয়ম লঙ্ঘন করায় তাঁকে সাময়িক ভাবে সাসপেন্ড করে নাডা। এবার একই সিদ্ধান্ত শিলমোহর দিল আন্তর্জাতিক কুস্তি সংস্থা। ফলে চলতি বছরের শেষ পর্যন্ত তিনি কোনও ট্রায়াল বা টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না। ফলে প্যারিস অলিম্পিকের ট্রায়ালে তাঁর যোগ দেওয়ার রাস্তা একপ্রকার বন্ধ হয়ে গেল।

[আরও পড়ুন: ও কি কর্পোরেট অফিসের চাকর! রাহুলকে ‘হেনস্তা’য় সঞ্জীব গোয়েঙ্কাকে তোপ নেটিজেনদের]

যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন বজরং। কুস্তিগিরের অভিযোগ, তাঁকে পরীক্ষার জন্য যে কিট দেওয়া হয়েছিল, তা মেয়াদ উত্তীর্ণ ছিল। কেন তাঁকে এরকম কিট হয়েছিল, তার উত্তর না পাওয়া পর্যন্ত তিনি পরীক্ষা দিতে রাজি হননি। এরই মধ্যে বজরংয়ের আর্থিক সাহায্য বজায় রাখল সাই। বিদেশে ট্রেনিংয়ের জন্য তাঁকে প্রায় ৯ লক্ষ টাকা দেওয়া হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিন কয়েক আগেই বজরং পুনিয়াকে সাময়িক ভাবে সাসপেন্ড করেছিল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি।
  • এবার আন্তর্জাতিক কুস্তি সংস্থার কোপে ভারতীয় কুস্তিগির।
  • ডোপিং বিতর্কে চলতি বছরের শেষ পর্যন্ত তাঁকে সাসপেন্ড করা হয়েছে।
Advertisement