shono
Advertisement
Neeraj Chopra

'ধোনি বা কোহলি নই', নিজের জনপ্রিয়তা নিয়ে অকপট 'সোনার ছেলে' নীরজ চোপড়া

আরও ধারাবাহিক হতে চান টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ।
Published By: Arpan DasPosted: 09:12 PM May 09, 2024Updated: 09:14 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ভারতের 'সোনার ছেলে'। টোকিও অলিম্পিকে নীরজ চোপড়া (Neeraj Chopra) জ্যাভলিনে সোনা এনে দিয়েছিলেন দেশকে। তার পর থেকে ক্রমশ জনপ্রিয়তা বেড়েছে তাঁর। কিন্তু নিজে মুখেই স্বীকার করে নিয়েছেন, ভারতে ক্রিকেটারদের জনপ্রিয়তার কাছাকাছি পৌঁছতে পারেননি তিনি।

Advertisement

১০ মে দোহায় ডায়মন্ড লিগ দিয়ে মরশুম শুরু করবেন নীরজ। তারপর ১২ মে থেকে ভুবনেশ্বরে শুরু হতে চলা ফেডারেশন কাপে দেখা যাবে তাঁকে। তার আগে তিনি বলেন, "আমি বিরাট কোহলি আর ধোনির মতো ক্রিকেটার নই। কিন্তু টোকিওর পর থেকে অনেকে আমাকে চিনতে শুরু করেছেন। যদিও আমি এখন অনুশীলনের জন্য বেশির ভাগ সময় দেশের বাইরে থাকি, কিন্তু দেশে ফিরলে নিজের জনপ্রিয়তা টের পাই। সেটা ভারতীয় অ্যাথলিটদের জন্য ভালো খবর।"

[আরও পড়ুন: ঘরের মাঠে চরম লজ্জা বাংলাদেশ মহিলা দলের, টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ হরমনপ্রীতদের]

জুলাই মাসে প্যারিস অলিম্পিক। আপাতত সেদিকেই পাখির চোখ নীরজের। পুরো দেশও তাঁর কাছ থেকে ফের স্বর্ণপদক আশা করছে। যদিও নীরজ মনে করেন, তাঁর সাফল্য দেশবাসীকে অনুপ্রাণিত করেছে। তিনি বলেন, "অলিম্পিক আর বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার পর দেশে অ্যাথলিটের প্রতি আগ্রহ বাড়ছে। মানুষ আমাকে চিনতে পারছে, জ্যাভলিন থ্রোয়ের বিষয়ে জানতে চাইছে।"

[আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে পণ্ড নাইটদের প্র্যাকটিস! মুম্বইয়ের বিরুদ্ধে নামতে পারবেন তো শ্রেয়সরা?]

সেই সঙ্গে নিজের পরবর্তী লক্ষ্যও ঠিক করে নিয়েছেন নীরজ। এশিয়ান গেমসে তিনি জ্যাভলিন ছুঁড়েছিলেন ৮৮.৮৮ মিটার। যদিও তাঁর কেরিয়ারে সবচেয়ে দূর ৮৯.৯৪ মিটার ছুঁড়েছিলেন। পরবর্তী লক্ষ্য ৯০ মিটার। যদিও তার থেকে বেশি তিনি ধারাবাহিক হতে চান। দোহা ও ফেডারেশন কাপে সেটাই মূল উদ্দেশ্য নীরজের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি ভারতের 'সোনার ছেলে'। টোকিও অলিম্পিকে নীরজ চোপড়া জ্যাভলিনে সোনা এনে দিয়েছিলেন দেশকে।
  • তার পর থেকে ক্রমশ জনপ্রিয়তা বেড়েছে তাঁর।
  • কিন্তু নিজে মুখেই স্বীকার করে নিয়েছেন, ক্রিকেটারদের জনপ্রিয়তার কাছাকাছি পৌঁছতে পারেননি তিনি।
Advertisement