shono
Advertisement
Lakshya Sen

লক্ষ্যদের ‘দায়িত্ববোধ’ নিয়ে প্রশ্ন প্রকাশ পাড়ুকোনের, 'পদকহীন' অ্যাথলিটদের পাশে বিন্দ্রা

সরকার সব রকমভাবে সাহায্য করেছে লক্ষ্যদের, মত প্রকাশ পাড়ুকোনের।
Published By: Arpan DasPosted: 02:06 PM Aug 06, 2024Updated: 02:06 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিসে লক্ষ্যপূরণ হয়নি লক্ষ্য সেনের। ব্রোঞ্জ পদকের ম্যাচে এগিয়ে থেকেও ম্যাচ হাতছাড়া হয়েছে। খেলার শেষে পরাজিত লক্ষ্য হতাশায় কথা পারছিলেন না। চতুর্থ হয়েই থামতে হল তাঁকে। ভবিষ্যতে নতুন সম্ভাবনা জাগিয়ে তুললেও তোপের মুখে পড়লেন লক্ষ্য। আর সেটা এল ব্যাডমিন্টন কিংবদন্তি প্রকাশ পাড়ুকোনের থেকে।

Advertisement

শুধু লক্ষ্য নন। ব্যাডমিন্টনে একাধিক পদক নিয়ে আশা ছিল। সাত্ত্বিকসাইরাজ-চিরাগ শেট্টি জুটিও ছিটকে গিয়েছে। পিভি সিন্ধুও হেরে গিয়েছে প্রি-কোয়ার্টার ফাইনালে। সেসব নিয়ে প্রকাশ পাড়ুকোন বলেন, "আমি হতাশ ব্যাডমিন্টন থেকে পদক না আসায়। আমরা ৩টি পদকের জন্য লড়েছিলাম। অন্তত একটা পদক এলেও খুশি হতাম। কিন্তু এটাও বলতে হবে এই সরকার, সাই, টিওপি এবং ফেডারেশন তাদের কাজ দায়িত্ব সহকারে করেছে। ক্রীড়ামন্ত্রক ও বর্তমান সরকার যেভাবে সাহায্য করেছে, তার চেয়ে বেশি কিছু করা সম্ভব ছিল না। এখন প্লেয়ারদের উচিত দায়িত্ব নেওয়া।"

[আরও পড়ুন: অগ্নিগর্ভ বাংলাদেশে সমস্যা ক্রিকেটেও, পিছিয়ে গেল মুশফিকুরদের পাকিস্তান সফর]

গত ১২ বছরে এই প্রথম বার ব্যাডমিন্টন ইভেন্ট থেকে পদক এল না দেশে। ২০১২ সালে সাইনা নেহওয়াল পদক জিতেছিলেন। ২০১৬ ও ২০২১ সালে ভারতের হয়ে পদক পেয়েছিলেন পিভি সিন্ধু। প্রকাশ পাড়ুকোন আরও বলেন, "এত বছর আমরা বলে এসেছি, আমাদের কাছে পর্যাপ্ত সুযোগ-সুবিধা থাকে না। বা কেউ উৎসাহ জোগায় না। কিন্তু সেটা অনেক ভালো জায়গায় এসেছে। শুধু ব্যাডমিন্টন নিয়ে বলছি না। দেশের অন্তত ৩০-৪০ জন প্লেয়ার মেডেল জিততে পারত। তাদেরকে সমস্ত সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে। অনেক অযৌক্তিক দাবিদাওয়াও মেনে নেওয়া হয়েছে।"

[আরও পড়ুন: হকি সেমিফাইনালে ভারতের সামনে জার্মানি, পদকের স্বপ্নের মধ্যেও ক্ষোভের নাম রেফারিং]

তবে এই বিতর্কের মধ্যে লক্ষ্য পাশে পাচ্ছেন অলিম্পিকে সোনাজয়ী অভিনব বিন্দ্রাকে। ভারতের অনেক অ্যাথলিটই এবার চতুর্থ স্থানে শেষ করেছেন। অল্পের জন্য পদক লক্ষ্যভ্রষ্ট হয়েছে। লক্ষ্যর ম্যাচের সময়ই স্কিটে মাহেশ্বরী চৌহান ও অনন্ত নারুকাও ব্রোঞ্জের ম্যাচে হেরেছেন। একটি ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যমকে তিনি বলেন, "অলিম্পিকের মতো প্রতিযোগিতায় নামা সব সময়ই বড় চ্যালেঞ্জ। পরিশ্রম ও আত্মত্যাগের চূড়ান্ত পরীক্ষা হয় এখানে। যে পাঁচজন অ্যাথলিট চতুর্থ স্থানে শেষ করেছে, তাদের জন্য আমি গর্বিত। এটাই খেলা। সবাই সেখানে জিততে পারবে না। কিন্তু তারা বারবার নিজেদের প্রমাণ করেছে।" প্রকাশ পাড়ুকোনের বক্তব্যের বিরোধিতা করেছেন অশ্বিনী পোনাপ্পাও। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিসে লক্ষ্যপূরণ হয়নি লক্ষ্য সেনের।
  • ব্রোঞ্জ পদকের ম্যাচে এগিয়ে থেকেও ম্যাচ হাতছাড়া হয়েছে।
  • খেলার শেষে পরাজিত লক্ষ্য হতাশায় কথা পারছিলেন না।
Advertisement