shono
Advertisement
Paris Olympics 2024

'ওঁর সঙ্গে যা যা হয়েছে…, যেন পদক পেয়েই অলিম্পিক শেষ করে', ভিনেশের প্রশংসায় পঞ্চমুখ নীরজ

অলিম্পিকে যাওয়ার আগে নিজের দেশের কুস্তি নিয়ামক সংস্থার শীর্ষ কর্তার বিরুদ্ধেই লড়তে হয়েছে ভিনেশকে।
Published By: Subhajit MandalPosted: 05:25 PM Aug 06, 2024Updated: 05:48 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এর আগে প্রায় সব ইভেন্টেই দেশের জন্য মেডেল  এনেছেন। তবে এখনও অলিম্পিক পদক জেতা হয়নি ভিনেশ ফোগাটের (Vinesh Phogat)। সেই লক্ষ্যে প্যারিসে শুরুটা দুর্দান্ত করেছেন ভারতীয় কুস্তিগির। প্রথমে তিনি হারিয়েছেন টোকিও অলিম্পিকের সোনাজয়ী সুসাকি উই-কে। তারপর বিশ্বের শীর্ষস্থানীয় তারকা ওকসানা লিভাচকে হারিয়ে সেমিতে জায়গা পাকা করে ফেলেছেন তিনি।

Advertisement

অলিম্পিকে (Paris Olympics 2024) ভিনেশের এই দুর্দান্ত লড়াইকে কুর্নিশ জানালেন টোকিও অলিম্পিকের সোনাজয়ী অ্যাথলিট নীরজ চোপড়া। নীরজের কথায়, "এটা এক কথায় অসাধারণ। যেভাবে ও সুসকিকে হারাল সেটা অবিশ্বাস্য। ও যে কতটা পরিশ্রম করছে, সেটা বোঝা যাচ্ছে।" নীরজ (Neeraj Chopra) বলছেন, "যেভাবে ভিনেশ শুরুটা করেছে, ওঁর সঙ্গে যা যা হয়েছে..., আমার প্রার্থনা ও যেন পদক পেয়েই অলিম্পিক শেষ করে।"

[আরও পড়ুন:  লক্ষ্যদের ‘দায়িত্ববোধ’ নিয়ে প্রশ্ন প্রকাশ পাড়ুকোনের, ‘পদকহীন’ অ্যাথলিটদের পাশে বিন্দ্রা]


বস্তুত অলিম্পিকের আগে ভিনেশকে যে বহুমুখী লড়াই করতে হয়েছে সেটা ভালোই জানেন নীরজ। সেকারণেই তাঁর মুখে যেন সমবেদনার সুর শোনা গেল। অলিম্পিকে যাওয়ার আগে নিজের দেশের কুস্তি নিয়ামক সংস্থার সহযোগিতা সেভাবে পাননি দেশের অন্যতম সেরা কুস্তিগির। বলা ভালো, জলে বাস করে কুমীরের সঙ্গে লড়াই করার মতো দীর্ঘদিন লড়তে হয়েছে কুস্তি ফেডারেশনের শীর্ষকর্তার বিরুদ্ধে। বকলমে যে লড়াই ছিল রাষ্ট্রশক্তির বিরুদ্ধে। সেই দীর্ঘ লড়াই পিছনে ফেলে প্যারিস অলিম্পিকে শুরুটা দুর্দান্ত করেছেন ভিনেশ।

[আরও পড়ুন: অগ্নিগর্ভ বাংলাদেশে সমস্যা ক্রিকেটেও, পিছিয়ে গেল মুশফিকুরদের পাকিস্তান সফর]

শেষ ষোল এবং কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত জয়ের পর আজই সেমিফাইনালে নামবেন ভিনেশ। শেষ চারে তাঁর প্রতিপক্ষ কিউবার কুস্তিগির ইউসনেলিস গুজমান। ওই ম্যাচ জিতলেই অলিম্পিকে পদক নিশ্চিত হয়ে যাবে তাঁর। আপাতত সেই প্রার্থনাই করেছে দেশবাসী। প্রার্থনা করছেন নীরজ চোপড়াও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এখনও অলিম্পিক পদক জেতা হয়নি ভিনেশ ফোগাটের।
  • সেই লক্ষ্যে প্যারিসে শুরুটা দুর্দান্ত করেছেন ভারতীয় কুস্তিগির।
  • প্রথমে তিনি হারিয়েছেন টোকিও অলিম্পিকের সোনাজয়ী সুসাকি উই-কে।
Advertisement