shono
Advertisement
Paris Olympics 2024

স্বাধীনতা দিবসে বিশেষ সাক্ষাৎ, ভারতীয় অলিম্পিক অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী

অলিম্পিক শেষের পর প্রতিযোগীদের উদ্দেশ্যে বার্তাও দিয়েছিলেন মোদি।
Published By: Arpan DasPosted: 10:53 AM Aug 13, 2024Updated: 01:12 PM Aug 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) পালা শেষ। ভারতের ঝুলিতে এসেছে ৬টি পদক। অ্যাথলিটদের থেকে আরও বেশি মেডেল আশা করেছিল দেশবাসী। তবুও বিদেশের মাটিতে দেশের হয়ে লড়াই করেছেন তাঁরা। যার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এবার স্বাধীনতা দিবসে অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন তিনি।

Advertisement

খেলাধুলোর জগৎ নিয়ে প্রায়শই আগ্রহ দেখান প্রধানমন্ত্রী। গত বছর ওয়ানডে বিশ্বকাপ হারার পর সান্ত্বনা দিতে ড্রেসিংরুমে গিয়েছিলেন তিনি। আবার এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে রোহিতরা দেশে ফেরার পর ক্রিকেটারদের সঙ্গে আলাদা করে আড্ডা মারেন। এবার অলিম্পিকের অ্যাথলিটদের সঙ্গেও দেখা করবেন মোদি। স্বাধীনতা দিবসের দিন নয়া দিল্লিতে দুপুর একটা নাগাদ তিনি অ্যাথলিটদের সঙ্গে কথা বলবেন বলে জানা যাচ্ছে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও থাকবেন তাঁরা।

[আরও পড়ুন: মঙ্গলে ভাগ্য নির্ধারণ ভিনেশের, হারানো রুপো ফিরে পাবেন ভারতীয় কুস্তিগির?]

প্যারিস অলিম্পিক শেষের পরও বার্তা দিয়েছিলেন মোদি। তিনি বলেছিলেন, “প্যারিস অলিম্পিক শেষের দিন আমি ভারতের প্রতিনিধিত্ব করা প্রত্যেক অ্যাথলিটের প্রশংসা করছি। প্রত্যেক অ্যাথলিটই নিজের সেরাটা দিয়েছেন এবং তাঁদের নিয়ে দেশের সবাই গর্বিত। আমাদের ক্রীড়াজগতের বীরদের আগামী প্রতিযোগিতার জন্য শুভেচ্ছা জানাই।” পদকজয়ী প্রতিযোগীদের আলাদা করে শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। ব্রোঞ্জজয়ী মনু ভাকেরও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: আর কতদিন ক্রিকেট খেলবেন রোহিত-বিরাট? দুই মহাতারকার ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন হরভজন]

চলতি অলিম্পিক থেকে মোট ৬টি পদক জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা। যদিও ভিনেশ ফোগাটের রুপো পাওয়ার আবেদন এখনও ক্রীড়া আদালতে বিচারাধীন। প্যারিস অলিম্পিকে মোট পাঁচটি ব্রোঞ্জ এসেছে ভারতের ঘরে। ১০ মিটার এয়ার পিস্তলে মনু ভাকের, ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে মনু এবং সরবজ্যোত সিংয়ের জুটি তৃতীয় স্থান পেয়েছে। এছাড়াও শুটিংয়ে স্বপ্নিল কুসালে, কুস্তিতে আমন শেরাওয়াত ব্রোঞ্জ পেয়েছেন। তৃতীয় স্থান পেয়েছে ভারতের হকি দলও। জ্যাভলিনে রুপো পেয়েছেন নীরজ চোপড়া।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকের পালা শেষ। ভারতের ঝুলিতে এসেছে ৬টি পদক।
  • অ্যাথলিটদের থেকে আরও বেশি মেডেল আশা করেছিল দেশবাসী। তবুও বিদেশের মাটিতে দেশের হয়ে লড়াই করেছেন তাঁরা।
  • যার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার স্বাধীনতা দিবসে অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন তিনি।
Advertisement