shono
Advertisement
Paris Olympics 2024

ভিনেশের বদলে সুযোগ ৫৩ কেজি বিভাগে, প্রথম পর্বেই ছিটকে গেলেন সেই অন্তিম পাঙ্ঘাল

আশা ছিল, হয়তো ভিনেশকে হতাশার মধ্যে কিছুটা আশার আলো দেখাবেন তরুণী কুস্তিগির। কিন্তু অন্তিমও হতাশ করলেন।
Published By: Subhajit MandalPosted: 04:26 PM Aug 07, 2024Updated: 04:26 PM Aug 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে ভিনেশ ফোগাটের নামার কথা ছিল ৫৩ কেজি ফ্রি স্টাইল বিভাগে। কিন্তু সেই বিভাগে যোগ্যতা অর্জন করতে পারেননি। তাঁর বদলে ভারতের হয়ে ৫৩ কেজি বিভাগে সুযোগ পেয়েছিলেন অন্তিম পাঙ্ঘাল। অলিম্পিকের চতুর্থ বাছাই ছিলেন অন্তিম। তাই কিছুটা হলেও আশা ছিল, হয়তো ভিনেশকে নিয়ে হতাশার মধ্যে কিছুটা সুখবর শোনাবেন তরুণী কুস্তিগির। কিন্তু অন্তিমও হতাশ করলেন।

Advertisement

অলিম্পিকের ৫৩ কেজি বিভাগের ফ্রি স্টাইল ইভেন্টের প্রি-কোয়ার্টার ফাইনালেই ধরাশায়ী হয়ে গেলেন অন্তিম। প্রি কোয়ার্টার ফাইনালে তুরস্কের জেনেপ ইয়েটগিলের সামনে দাঁড়াতেই পারলেন না অন্তিম। কয়েক মিনিটের মধ্যে ১০-০ ব্যবধানে পিছিয়ে পড়েন তিনি। টেকনিক্যাল সুপেরিয়রিটির ভিত্তিতে জয়ী ঘোষণা করা হল তুরস্কের রেসলারকে। এভাবে হার কুস্তি সার্কিটে বেশ লজ্জাজনক। প্রথম পর্বে সেই লজ্জার হারই হারতে হল অন্তিমকে। তবে পদক জয়ের সুযোগ এখনও আছে তাঁর। যদি ইয়েটগিল ফাইনালে ওঠেন। তাহলে রেপাচাজে ব্রোঞ্জ জয়ের সুযোগ পেতে পারেন তিনি।

[আরও পড়ুন: ‘ফিরে এসো আরও শক্তিশালী হয়ে’, ভিনেশের ‘স্বপ্নভঙ্গে’ সান্ত্বনা মোদির]

এবারের অলিম্পিকে যে ৫০ কেজি বিভাগে ভিনেশ খেলছেন, সেটা তাঁর বিভাগ নয়। তাঁর বিভাগ ৫৩ কেজি। ওই বিভাগের ট্রায়ালে যেতে পারেননি ভিনেশ। কারণ সেসময় তিনি ব্যস্ত ছিলেন ব্রিজভূষণের বিরুদ্ধে আন্দোলনে। তাঁর জায়গায় ওই বিভাগে ভারত থেকে সুযোগ পান অন্তিম পাঙ্ঘাল। পরে অবশ্য ভিনেশকে কুস্তি ফেডারেশন সুযোগ দিয়েছিল অন্তিমকে হারিয়ে ৫৩ কেজি বিভাগে অলিম্পিকে যাওয়ার। কিন্তু দীর্ঘদিন কুস্তির বাইরে থাকায় অন্তিমকে হারাতে পারেননি ভিনেশ। অন্তিম সুযোগ পান সরাসরি খেলার। কিন্তু তাতে তিনি হতাশই করলেন।

[আরও পড়ুন: জার্মানির কাছে হেরে অলিম্পিকে সোনার স্বপ্ন শেষ, এবার ব্রোঞ্জের লড়াইয়ে ভারতীয় হকি দল]

ভারতীয় কুস্তিতে সব যদি স্বাভাবিক থাকত! যদি ভিনেশ ফোগাটদের রাস্তায় নেমে আন্দোলন না করতে হত! যদি দীর্ঘদিন কুস্তির আখড়া থেকে দূরে দিল্লির রাজপথে বসে রাত কাটাতে না হত! তাহলে এই ৫৩ কেজি বিভাগে খেলতেন ভিনেশ। হয়তো অলিম্পিক কুস্তিতে অন্তত একটি পদক আসতে ভারতের ঝুলিতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকে ভিনেশ ফোগাটের নামার কথা ছিল ৫৩ কেজি ফ্রি স্টাইল বিভাগে।
  • তাঁর বদলে ভারতের হয়ে ৫৩ কেজি বিভাগে সুযোগ পেয়েছিলেন অন্তিম পাঙ্ঘাল।
  • অন্তিমও হতাশ করলেন।
Advertisement