shono
Advertisement
Narendra Modi

'বিজয়ী ভব', প্যারালিম্পিকে ভারতীয়দের নতুন নজির গড়তে উৎসাহ মোদির

২৮ আগস্ট থেকে শুরু হবে প্যারালিম্পিক। তার আগে প্রতিযোগীদের সঙ্গে ভার্চুয়ালি আলাপচারিতা সারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Published By: Arpan DasPosted: 05:04 PM Aug 20, 2024Updated: 05:04 PM Aug 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিকের পর্ব শেষ। এবার প্যারিসেই বসতে চলেছে প্যারালিম্পিকের আসর। সেখানে সব থেকে বড় দল পাঠাচ্ছে ভারত। তার আগে প্রতিযোগীদের সঙ্গে ভার্চুয়ালি আলাপচারিতা সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুভেচ্ছাবার্তায় তিনি বললেন, 'বিজয়ী ভব'।

Advertisement

২৮ আগস্ট থেকে শুরু হবে প্যারালিম্পিক। চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত। তার আগে সোমবার ভার্চুয়ালি মিটিং করেন প্রধানমন্ত্রী। অনেকেই এবার প্রথমবার প্যারালিম্পিক যোগ দিতে চলেছেন। সেখানে প্রতিযোগীদের মধ্যে ছিলেন তিরন্দাজ শীতল দেবী, জ্যাভলিন তারকা সুমিত আন্তিল, হাই-জাম্পার মারিয়াপ্পান থাঙ্গাভেলু, শুটার অবনী লেখীরা। তাঁরাও প্রধানমন্ত্রীর সঙ্গে নিজেদের পরিকল্পনা ভাগ করে নেন।

[আরও পড়ুন: কোয়ার্টার ফাইনাল খেলতে বুধবার জামশেদপুরে মোহনবাগান, দলের সঙ্গে যাচ্ছেন জেমিও]

তাঁদের উদ্দেশ্যে মোদি বলেন, "তোমাদের জার্নি শুধু তোমাদের কেরিয়ারের জন্য নয়, সারা দেশের জন্য গুরুত্বপূর্ণ। তোমরা ওখানে যা অর্জন করবে, তা দেশের গর্ব বাড়িয়ে তুলবে। গোটা দেশ তোমাদের ভরসা করছে। ১৪০ কোটি ভারতবাসীর আশীর্বাদ তোমাদের সঙ্গে আছে। বিজয়ী ভব। যেভাবে তোমরা এশিয়ান প্যারালিম্পিক ও টোকিও প্যারালিম্পিকে সাফল্য পেয়েছ, সেভাবেই এবারও নতুন নতুন রেকর্ড তৈরি করো।"

[আরও পড়ুন: বিশ্বরেকর্ডের হ্যাটট্রিক, প্যারা অলিম্পিকে ফের নতুন নজির গড়তে চান সুমিত

ভারতের এবার সর্বকনিষ্ঠ প্রতিযোগী শীতল দেবী। ১৭ বছর বয়সি তিরন্দাজের এবারই প্রথম প্যারালিম্পিক। তাঁকে উদ্দেশ্য করে মোদি বলেন, "কোনও চিন্তা করবে না। হার-জিতের বিষয়ে ভাববে না। শুধু নিজের সেরাটা দিয়ে এসো।" শীতল দেবীও তাঁকে বলেন, "আমি বেশি ভাবছি না। আমার প্রস্ততি খুব ভালো হয়েছে। আমি এটা নিশ্চিত করতে চাই, প্যারিসের মাটিতে তেরঙ্গা পতাকা ওড়াব।" মোদিও প্রত্যেককে বলেন, "প্যারিসে তোমরা সবাই ভারতের পতাকা বহন করছ।" ক্রীড়াক্ষেত্রে প্রধানমন্ত্রীর সমর্থনের জন্য তাঁকে ধন্যবাদও জানান অবলী লেখী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিকের পর্ব শেষ। এবার প্যারিসেই বসতে চলেছে প্যারালিম্পিকের আসর।
  • সেখানে সব থেকে বড় দল পাঠাচ্ছে ভারত।
  • তার আগে প্রতিযোগীদের সঙ্গে ভার্চুয়ালি আলাপচারিতা সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Advertisement