shono
Advertisement
Vinesh Phogat

হাসপাতালে ভিনেশের সঙ্গে সাক্ষাৎ পিটি উষার, মানসিকভাবে শক্তিশালী থাকার বার্তা কিংবদন্তির

গেমস ভিলেজের হাসপাতালে ভর্তি রয়েছেন ভিনেশ ফোগাট।
Published By: Anwesha AdhikaryPosted: 05:53 PM Aug 07, 2024Updated: 08:34 PM Aug 07, 2024

অরিঞ্জয় বোস, প্যারিস: ডিহাইড্রেশন হয়ে গেমস ভিলেজের হাসপাতালে ভর্তি রয়েছেন ভিনেশ ফোগাট। সেখানে তাঁর সঙ্গে দেখা করলেন ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পিটি উষা। বুধবার সকাল থেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন কুস্তিগির। রাতভর ওজন কমানোর চেষ্টায় অক্লান্ত পরিশ্রম করেছিলেন। এক ফোঁটা জলও খাননি ওজন বেড়ে যাওয়ার ভয়ে। শেষ পর্যন্ত অবশ্য মাত্র ১০০ গ্রামের জন্য ভিনেশের অলিম্পিক পদক জেতার স্বপ্ন অধরা থেকে গিয়েছে।

Advertisement

বুধবার সকালে ডিহাইড্রেশন হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ভিনেশ। সঙ্গে সঙ্গে তাঁকে গেমস ভিলেজের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসার পরে কিছুটা সুস্থ হয়েছেন ভিনেশ। তবে তাঁর চোখেমুখে ক্লান্তি এবং অসুস্থতার ছাপ স্পষ্ট। মানসিকভাবেও বিপর্যস্ত হয়ে পড়েছেন তিনি। এহেন পরিস্থিতিতে বুধবার দুপুরে ভিনেশের সঙ্গে দেখা করতে গেমস ভিলেজের হাসপাতালে পৌঁছন পিটি উষা। 

[আরও পড়ুন: ‘গাফিলতির দায় নিতে হবে ভিনেশকেও’, কুস্তিগিরকেই কাঠগড়ায় তুললেন সাইনা

তবে ভিনেশের সঙ্গে দেখা করার আগে একটি বিবৃতি পেশ করেন পিটি উষা। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সাফ জানিয়ে দেন, যেভাবে ভিনেশ ডিসকোয়ালিফাই হয়েছেন তা দেখে তিনি স্তম্ভিত। তারকা কুস্তিগিরের সঙ্গে দেখা করে কিংবদন্তি অ্যাথলিট বলেন, "অলিম্পিক অ্যাসোসিয়েশন সম্পূর্ণরূপে ভিনেশের পাশে রয়েছে। কেন্দ্র সরকার এবং গোটা দেশ রয়েছে পাশে।"

উল্লেখ্য, ভিনেশকে ডিসকোয়ালিফাই করার সিদ্ধান্ত প্রকাশ্যে আসতেই ক্ষোভ প্রকাশ করেছিলেন পিটি উষা। তিনি জানান, অলিম্পিক কমিটির এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ হবে। ডিসকোয়ালিফাই করার সিদ্ধান্ত প্রত্যাহারেরও দাবি জানান। তবে শেষ পর্যন্ত লাভ হয়নি। অলিম্পিক থেকে শূন্য হাতেই ফিরতে হবে ভিনেশকে। তবে তারকা কুস্তিগিরের চিকিৎসা এবং মানসিকভাবে সুস্থতার জন্য ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন সবরকম সহায়তা করবে বলে জানান উষা। 

[আরও পড়ুন: ‘জুতো খুলে মারব…’ ভিড় জনতার সামনে সরকারি আধিকারিককে হুমকি বিজেপি বিধায়কের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার সকালে ডিহাইড্রেশন হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ভিনেশ। সঙ্গে সঙ্গে তাঁকে গেমস ভিলেজের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
  • ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সাফ জানিয়ে দেন, যেভাবে ভিনেশ ডিসকোয়ালিফাই হয়েছেন তা দেখে তিনি স্তম্ভিত।
  • ভিনেশকে ডিসকোয়ালিফাই করার সিদ্ধান্ত প্রকাশ্যে আসতেই ক্ষোভ প্রকাশ করেছিলেন পিটি উষা।
Advertisement