shono
Advertisement
Sakshi Malik

বিদেশের হোটেলে যৌন হেনস্তা করেছিলেন ব্রিজভূষণ! বিস্ফোরক অভিযোগ সাক্ষীর

গায়ে হাত দিয়েছিলেন 'বাবার মতো' করে, সাফাই ছিল ব্রিজভূষণের।
Published By: Arpan DasPosted: 02:26 PM Oct 22, 2024Updated: 03:41 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে আন্দোলন করেছিলেন কুস্তিগিররা। দিল্লিতে সেই আন্দোলনের প্রধান মুখ ছিলেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া। সম্প্রতি প্রকাশিত হয়েছে সাক্ষীর আত্মজীবনী 'উইটনেস'। সেখানে তিনি নিজের জীবনের একাধিক অধ্যায় নিয়ে মুখ খুলেছেন।

Advertisement

সেখানে রয়েছে সাক্ষীর(Sakshi Malik) নিজের সঙ্গে হওয়া হেনস্তার কথাও। খোদ ব্রিজভূষণের হাতেই হেনস্তা হতে হয়েছিল তাঁকে। সাক্ষীর বই থেকে জানা যাচ্ছে, সেটা ঘটেছিল ২০১২ সালে। যখন তিনি কাজাকস্থানে এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে খেলতে গিয়েছিলেন। সেখানে উপস্থিত ছিলেন ব্রিজভূষণও। তখন হোটেলের ঘরে সাক্ষীকে যৌন হেনস্তার শিকার হতে হয়।

সেই ঘটনার বিষয়ে সাক্ষী জানাচ্ছেন, "সিং আমার বাবা-মায়ের সঙ্গে ফোনে কথা বলছিল। তার মধ্যে কিছু ক্ষতিকারক ছিল না। আমিও বাবা-মাকে আমার ম্যাচ আর মেডেল নিয়ে গল্প করছিলাম। আমার কখনও মনে হয়নি খারাপ কিছু ঘটতে পারে। কিছু যখন আমি ফোন রাখার পর খাটে গিয়ে বসি, তখন ও আমাকে যৌন হেনস্তা করার চেষ্টা করে। আমি ধাক্কা মেরে ওকে সরিয়ে দিয়ে কাঁদতে শুরু করি।"

সেই সঙ্গে সাক্ষীর বক্তব্য, "তার পর ও পিছু হটে। আমার মনে হয়, ব্রিজভূষণ বুঝতে পেরেছিল ও আমাকে যেরকম ভেবেছে, আমি সেরকম নই। ও যা চাইছে, তা ও পাবে না। তখন ব্রিজভূষণ বলে যে, ও আমার গায়ে 'বাবার মতো' হাত দিচ্ছিল। কিন্তু আমি জানি, সেটা ছিল না। আমি চোখের জল মুছতে মুছতে ওর ঘর থেকে নিজের ঘরে ফিরে আসি।" শুধু এই ঘটনা নয়, সাক্ষী আরও অনেক ঘটনার উল্লেখ করেছেন। এমনকী ছোটবেলায় শিক্ষকের হাতে হেনস্তা হওয়ার কথাও বলেছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে আন্দোলন করেছিলেন কুস্তিগিররা।
  • দিল্লিতে সেই আন্দোলনের প্রধান মুখ ছিলেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া।
  • সম্প্রতি প্রকাশিত হয়েছে সাক্ষীর আত্মজীবনী 'উইটনেস'।
Advertisement