shono
Advertisement
Vinesh Phogat

মঙ্গলে ভাগ্য নির্ধারণ, প্যারিসের গেমস ভিলেজ ছাড়লেন ভিনেশ, দেশে ফিরবেন কবে?

মঙ্গলবার রায় ঘোষণা ভিনেশের। অধীর অপেক্ষায় গোটা দেশ।
Published By: Krishanu MazumderPosted: 10:34 PM Aug 12, 2024Updated: 10:39 PM Aug 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস ছাড়ছেন ভিনেশ ফোগাট! মঙ্গলবার সকাল সাড়ে দশটা নাগাদ নয়াদিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে নামার কথা তাঁর। এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা। যদিও ভিনেশের স্বামী সোমবীর রাঠী একটি সর্বভারতীয় স্তরের সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ভিনেশ কবে দেশে ফিরবেন তা এখনও স্থির হয়নি। এদিকে সংবাদসংস্থার খবর অনুযায়ী, ভিনেশের সঙ্গে বিমানে থাকবেন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী আমন শেহেরাওয়াত।
সোমবার প্যারিসের গেমস ভিলেজ ছাড়তে দেখা যায় ভিনেশ ফোগাটকে। কবিতার দেশে দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। একের পর এক কুস্তিগিরকে ধরাশায়ী করে ফাইনালেও পৌঁছেছিলেন। কিন্তু ভাগ্য তাঁর সহায় হয়তো ছিল না। সেই কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের কুস্তিগিরের বিরুদ্ধে ফাইনালে নামার আগে জানা যায় তাঁর ওজন ১০০ গ্রাম বেশি। তার ভিত্তিতেই ভিনেশ ছিটকে যান। কিন্তু রুপো কি মিলবে তাঁর? রৌপ্য পদকের জন্য ক্রীড়া আদালতের দ্বারস্থ ভারতের তারকা কুস্তিগির।

Advertisement

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলে রেজিস্ট্রেশন আনোয়ারের, খেলতে কি পারবেন ডুরান্ড ডার্বি?]


ভিনেশ ফোগাটের কপালে কী আছে তা এখনও অজানা। তবে নিয়ম মতো আন্তর্জাতিক ক্রীড়া আদালত জমা পড়ে গিয়েছে যাবতীয় নথি। ভিনেশের পক্ষে নথি জমা দিয়েছেন বিখ্যাত আইনজীবী হরিশ সালভে। সত্যি যদি অন্ধকার কেটে নতুন সূর্যোদয়ের গাঁথা লেখান ভারতীয় কুস্তিগির? তাহলে কি প্যারিস থেকে ‘প্রাপ্য’ রুপো নিয়েই দেশে ফিরবেন? অন্তত তেমন আশাতেই বুক বাঁধছে দেড়শো কোটি ভারতবাসী। সকলের সাধ একটাই, বীরঙ্গনার পাশে দাঁড়াক ভাগ্যলক্ষ্মী। তাতে ভাগ্য খুলবে ভারতেরও! অলিম্পিকে ভারত শেষ করেছে ৭১ নম্বরে, ভিনেশ রুপো পেলে ৬৮ নম্বরে উঠে আসবে দেশ।
শুক্রবার প্রথমে ফরাসি উকিলরাই ভিনেশের হয়ে কথা বলা শুরু করেন। তার পর বিশ্ব কুস্তি সংস্থা, অলিম্পিক কমিটির পক্ষ থেকে সওয়াল করেন। সবার শেষে ভারতের অলিম্পিক সংস্থার হয়ে আসেন বিখ্যাত আইনজীবী হরিশ সালভে। তিনি প্রায় ১ ঘণ্টা ১০ মিনিট ধরে ভিনেশের পক্ষে সওয়াল করেন। যদিও চূড়ান্ত রায় নিয়ে ধোঁয়াশায় সকলেই। প্রত্যকেই অপেক্ষার প্রহর গুনছিন। এর মধ্যেই অতি গুরুত্বপূর্ণ রুটিন কাজ সম্পূর্ণ করা হয়েছে বলেই খবর। ভিনেশের পক্ষে যাবতীয় নথি জমা দেওয়া হয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে। এখন অপেক্ষা ফল ঘোষণার। মঙ্গলবার জানা যাবে সেই রায়। অধীর অপেক্ষায় দেশ।

[আরও পড়ুন: ফের ঘরোয়া ক্রিকেটে রোহিত-কোহলি! দলীপ ট্রফিতে খেলবেন মহাতারকারা, বিশ্রামে বুমরাহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস ছাড়ছেন ভিনেশ ফোগাট!
  • মঙ্গলবার সকাল সাড়ে দশটা নাগাদ নয়াদিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে নামার কথা তাঁর।
  • এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা।
Advertisement