shono
Advertisement

রক্তাক্ত Afghanistan-এ মার্কিন সেনার এয়ার স্ট্রাইক, নিকেশ ২০০ তালিবান জেহাদি

ধ্বংস বিপুল অস্ত্রভাণ্ডার।
Posted: 10:30 AM Aug 08, 2021Updated: 02:09 PM Aug 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রক্তাক্ত আফগানিস্তান (Afghanistan)। তালিবান বনাম আফগান সেনার রক্তক্ষয়ী যুদ্ধে উত্তপ্ত সে দেশ। মন্ত্রী থেকে সরকারি আধিকারিক, আমজনতা থেকে শিশু কেউই রেহাই পাচ্ছে না। এমন পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোর মরিয়া প্রচেষ্টা আফগান সেনার। সেনাঘাঁটি সরিয়ে নিলেও আফগান সেনাকে ক্রমাগত সাহায্য করছে মার্কিনবাহিনী (US Army)। রবিবারও মার্কিন বাহিনীর প্রত্যাঘাতে নিকেশ বহু তালিবান জেহাদি।

Advertisement

রবিবার সন্ধে সাড়ে ছ’টা নাগাদ জাওঝান প্রদেশের শেবেরগান শহরে বিমানহানা (Air Strike) চালায় মার্কিন সেনা। সেই সময় ওই শহরে প্রায় শ’দুয়েক তালিবান জঙ্গি জড়ো হয়েছিল। সেসময় বি-৫২ বোমারু বিমান হামলা চালায়। তাতে প্রায় ২০০ জন তালিবানের (Taliban) মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রক। তাদের তরফে টুইট করে এই খবর জানানো হয়।

[আরও পড়ুন: আফগানিস্তান দখল হলে কি অন্য দেশেও হাত বাড়াবে Taliban? সন্ত্রস্ত পড়শি দেশগুলি]

তবে শুধু জঙ্গি নিধন নয়, বিমান হানায় বিপুল পরিমাণ সমরাস্ত্র এবং প্রচুর গাড়ি নষ্ট হয়েছে বলে দাবি সেনাবাহিনীর। যদিও হতাহত বা ক্ষয়ক্ষতি প্রসঙ্গে তালিবানের তরফে এখনও কিছু জানানো হয়নি।

 

[আরও পড়ুন: ভয়াবহ হয়ে উঠছে পরিস্থিতি, নাগরিকদের Afghanistan ছাড়ার নির্দেশ দিল ব্রিটেন]

উল্লেখ্য, শনিবারই আফগানিস্তানের অন্যতম প্রদেশ জাওঝানের শেবেরগান শহর দখল করে নেয় তালিবান। সে শহরের ডেপুটি গভর্নর টুইট করে সে কথা জানিয়েছিলন। তার পরই পালটা বিমানহানা চালায় মার্কিন বাহিনী। যার জেরে শুধুমাত্র তালিবানের লোকবল নয়, অস্ত্রভাণ্ডারও নষ্ট করা গিয়েছে বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement