shono
Advertisement

প্রথম ম্যাচে বিশ্রী হারের পরে রোহিতদের দলে নতুন বোলার, কাকে নিল ভারত?

কেপ টাউনে দ্বিতীয় টেস্ট শুরু ৩ জানুয়ারি। চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।
Posted: 01:26 PM Dec 29, 2023Updated: 09:35 AM Dec 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লজ্জাজনক ভাবে প্রথম টেস্টে হার মেনেছে ভারত। দ্বিতীয় টেস্টের আগে মহম্মদ শামির পরিবর্তের নাম ঘোষণা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তিনি আবেশ খান (Avesh Khan)।
চোট না সারায় দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে যাননি মহম্মদ শামি (Mohammed Shami)। তাঁর অভাব অনুভূত হয়েছে সেঞ্চুরিয়নের প্রথম টেস্টে। প্রথম টেস্টে ইনিংসে হারের পরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিয়েছে, নির্বাচক কমিটি মহম্মদ শামির পরিবর্ত হিসেবে আবেশ খানকে দলে নিল। কেপ টাউনে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩ জানুয়ারি। চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।

Advertisement

[আরও পড়ুন: ‘তোমরাও কিছু করো’, সেঞ্চুরিয়নে হেরে তিন পেসারকে দুষছেন রোহিত]

৩৮টি প্রথম শ্রেণির ম্যাচ থেকে ১৪৯টি উইকেট নেন আবেশ খান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত। জয়ী ভারতীয় ব্রিগেডের সদস্য ছিলেন আবেশ। এই মুহূর্তে ভারত এ দলের সঙ্গে রয়েছেন আবেশ খান। দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে পাঁচটি উইকেট নেন তিনি।
আবেশের অন্তর্ভূক্তি ভারতীয় দলের বোলিং বিভাগের শক্তি বাড়াবে। সেঞ্চুরিয়নে ভারতীয় বোলাররা নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ম্যাচের শেষে রোহিত শর্মা দলের বাকি তিন পেসারকে দুষেছেন। জশপ্রীত বুমরাহকে বাকি তিন পেসার সাহায্যই করতে পারেননি বলে জানিয়েছেন রোহিত।

[আরও পড়ুন: সেঞ্চুরিয়নে হারের খেসারত, WTC পয়েন্ট টেবিলে বাংলাদেশ-পাকিস্তানেরও নীচে ভার‍ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement