shono
Advertisement

অন্য ধর্ম নিয়ে ছবি করার সাহস আছে? বনশালিকে প্রশ্ন কেন্দ্রীয় মন্ত্রীর

শুধু হিন্দুদের নিয়ে টানাটানি কেন, প্রশ্ন মন্ত্রীর। The post অন্য ধর্ম নিয়ে ছবি করার সাহস আছে? বনশালিকে প্রশ্ন কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 02:19 PM Nov 06, 2017Updated: 07:51 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের প্রশ্নের মুখে ‘পদ্মাবতী’। ছবিমুক্তি নয়ে এমনিতে জটিলতা কম নেই। এবার প্রশ্ন উসকে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তাঁর দাবি, সঞ্জয় লীলা বনশালি হোক বা অন্য যে কেউ, অন্য কোনও ধর্ম নিয়ে তাঁদের ছবি করার সাহস নেই।

Advertisement

খড়্গহস্ত কর্ণি সেনা, ‘পদ্মাবতী’র মুক্তিতে নিরাপত্তার দাবি হল মালিকদের ]

রানি পদ্মাবতী ও আলাউদ্দিন খিলজির মধ্যে প্রেমের সম্পর্ক দেখানো হয়েছে ছবিতে। সঞ্জয়ের বিরোধে অভিযোগ এটাই। সে দাবিতে শুটিং চলাকালীনই সেটে ভাঙচুর চালায় কর্ণি সেনা। পরেও প্রতিবাদ বিক্ষোভ জারি থাকে। যদিও পরিচালক নিজে বারবার পরিষ্কার করে দিয়েছেন, এরকম কোনও সম্পর্কের কথা ছবিতে দেখানো হয়নি। এদিকে গুজরাট নির্বাচনের আগে ক্ষত্রিয় সম্প্রদায়ের ভাবাবেগের কথা মাথায় রেখে ছবিমুক্তিতে স্থগিতাদেশ চেয়েছিল বিজেপি। দ্বারস্থ হয়েছিল নির্বাচন কমিশনের। পরোক্ষে হলেও তাতে সায় ছিল কংগ্রেসের। কিন্তু কমিশন সে প্রস্তাব নাকোচ করেছে। কেননা, কমিশনের রায়, নির্বাচনের সঙ্গে ছবির কোনও সম্পর্ক থাকতে পারে না। এরপরও কর্ণি সেনার প্রতিবাদ থামেনি। তাতে শঙ্কিত রাজস্থানের হল মালিকরা। ছবি মুক্তির জন্য সুরক্ষা চেয়েছে তারা। এই প্রেক্ষিতেই নয়া বিতর্ক উসকে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

গিরিরাজ সিংয়ের দাবি, পরিচালকরা শুধু হিন্দুদের গুরু, দেব-দেবী, যোদ্ধাদের নিয়ে সিনেমা বানান। কিন্তু অন্য কোনও ধর্ম নিয়ে ছবি বানানোর সাহস তাঁদের আছে কি, প্রশ্ন গিরিরাজের। তাঁর মন্তব্যের লক্ষ্য অবশ্যই সঞ্জয় লীলা বনশালি। তবে তিনি সামগ্রিকভাবে সমস্ত পরিচালকদের উদ্দেশ্যেই তিনি এ প্রশ্ন ছুড়ে দিয়েছেন। তাঁর হুঁশিয়ারি, এ জিনিস সহ্য করা যাবে না।

The post অন্য ধর্ম নিয়ে ছবি করার সাহস আছে? বনশালিকে প্রশ্ন কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement