shono
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা আফ্রিদির

তাঁর অবসর ঘোষণার সঙ্গে পাক ক্রিকেটে একটা অধ্যায়েরও অবসান ঘটল। The post আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা আফ্রিদির appeared first on Sangbad Pratidin.
Posted: 09:03 AM Feb 20, 2017Updated: 03:35 AM Feb 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ বছরের ক্রিকেট জীবনকে অবশেষে বিদায় জানালেন শাহিদ আফ্রিদি। টেস্ট ও ওয়ানডে থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন। এবার টি-টোয়েন্টি থেকেও অবসর নিলেন প্রাক্তন পাক অধিনায়ক। রবিবার এ কথা নিজেই জানিয়ে দেন তিনি।

Advertisement

(নিখরচায় গ্যালারিতে বসেই দেখা যাবে ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট!)

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু বাইশ গজে সেভাবে জ্বলে উঠতে পারেননি। ব্যর্থ হয়েছিলেন নেতা হিসেবেও। তখনই দলে তাঁর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ড যে তাঁকে আর চাইছে না, তাও হাবভাবে বুঝিয়ে দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও অধিয়ানকের পদ ছেড়ে দিয়ে দেশের জার্সি গায়ে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আফ্রিদি। তবে রবিবার জানিয়ে দিলেন, তাঁর সময় ফুরিয়েছে। এবার যুব ক্রিকেটারদের জায়গা করে দেওয়ার পালা। তবে আগামী দু’বছর ঘরোয়া ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন বুম বুম।

(অধিনায়কত্ব গেল ধোনির, পুণের নয়া নেতা স্টিভ স্মিথ!)

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৭ রানে সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়া থেকে অল-রাউন্ডার হিসেবে দেশকে একাধিকবার জয়ের সরণিতে দাঁড় করানো, দীর্ঘ ২১ বছরে পাক দলের নানা স্মরণীয় ঘটনার সঙ্গে জড়িয়ে থাকবে আফ্রিদির নাম। ২৭টি টেস্টে ১১৭৬ রান করেছেন তিনি। ৪৮টি উইকেটও পকেটে পুরেছেন। ৩৯৮টি ওয়ানডে ম্যাচে আট হাজারেরও বেশি রান ভরেছেন নিজের ঝুলিতে। নিয়েছেন ৩৯৫টি উইকেট। টি-টোয়েন্টিতেও তাঁর গ্রাফ নেহাত মন্দ নয়। ৯৮টি ম্যাচে ১৪০৫ রান এবং ৯৭ উইকেটের পাশে লেখা থাকবে আফ্রিদির নাম। এই দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে একাধিকবার বিতর্কে জড়ালেও প্রতিবারই নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তা সামলে না ভক্তদের মন জয় করে গিয়েছেন ৩৬ বছরের তারকা ক্রিকেটার। তাঁর অবসর ঘোষণার সঙ্গে পাক ক্রিকেটে একটা অধ্যায়েরও অবসান ঘটল।

The post আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা আফ্রিদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement