shono
Advertisement

প্রাণ সংশয়ের আশঙ্কা, নির্বাচন কমিশনের কাছে ইমরানকে পেশই করল না পাক সরকার

সাইফার মামলায় রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রয়েছেন কাপ্তান।
Posted: 03:39 PM Oct 25, 2023Updated: 03:39 PM Oct 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত আগস্ট থেকে জেলবন্দি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। একাধিক মামলা চলছে তাঁর বিরুদ্ধে। সেরকমই এক অবমাননার মামলায় পাক নির্বাচন কমিশনের কাছে শুনানির জন্য হাজিরা দেওয়ার কথা ছিল ইমরানের। কিন্তু নিরাপত্তার কারণে তাঁকে ইসিপির (ECP) কাছে পেশ করতে অস্বীকার করল সেদেশের কেয়ারটেকার সরকার। 

Advertisement

পিটিআই সূত্রে খবর, মঙ্গলবার নির্বাচন কমিশনের কাছে প্রাক্তন পাক অধিনায়ককে পেশ করতে অস্বীকার করে পাঞ্জাব প্রদেশের (Punjab) পুলিশ। পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের হয়ে পাঞ্জাব পুলিশ ইসিপিকে জানায়, ইমরান খানের (Imran Khan) নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই পিটিআই চেয়ারম্যানকে তাদের সামনে পেশ করা সম্ভব নয়। এদিন ওই মামলার শুনানিতে ইমরানের হয়ে উপস্থিত ছিলেন তাঁর আইনজীবী শোয়েব শাহিন। এই মুহূর্তে সাইফার মামলায় রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে রয়েছেন কাপ্তান।

[আরও পড়ুন: সমলিঙ্গ বিয়ে নিয়ে মুখ খুললেন প্রধান বিচারপতি, কী জানালেন চন্দ্রচূড়?]

জানা গিয়েছে, পাঞ্জাব পুলিশের বক্তব্যে একেবারেই সন্তুষ্ট হয়নি পাক নির্বাচন কমিশন (Election Commission of Pakistan)। এক পুলিশ আধিকারিক ইসিপিকে জানান, ইমরানের প্রাণ সংশয়ের আশঙ্কা রয়েছে। তিনি নিজেই এবিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এমনকী পাঞ্জাব পুলিশের এক শীর্ষ আধিকারিক পরামর্শ দেন, নির্বাচন কমিশনের উচিত মামলার শুনানি আদিয়ালা জেলে করা। সমস্ত বক্তব্য শোনার পর ইসিপির পক্ষ থেকে প্রশ্ন করা হয়, “আপনি কীভাবে আমাদের নির্দেশ দিতে পারেন মামলার শুনানি আদিয়ালা জেলে করার? যদি দেশের স্বরাষ্ট্র মন্ত্রক একজন ব্যক্তিকে নিরাপত্তা দিতে না পারে তাহলে আমরা কীভাবে দেশে নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করব?” এর পর নির্বাচন কমিশনের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রকের সচিব আফতাব আকবর দুরানিকে তলব করা হয়। এবং মামলার শুনানি ১৩ নভেম্বর পর্যন্ত মুলতুবি রাখা হয়। 

উল্লেখ্য, গত ৫ আগস্ট তোষাখানা মামলায় গত গ্রেপ্তার হন ইমরান। হাজতবাসের পাশাপাশি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে ১ লক্ষ টাকার জরিমানাও করা হয়। এমনকী জানানো হয়, পাঁচ বছর কোনও নির্বাচন লড়তে পারবেন না তিনি। এর পর তাঁর বিরুদ্ধে সাইফার মামলাও করা হয়। অটোক জেল থেকে ইমরানকে স্থানান্তর করা হয় রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে। এই মুহূর্তে একের পর এক মামলার খাঁড়া ঝুলছে তাঁর মাথায়। গরাদের পিছনে দিন কাটছে প্রাক্তন পাক অধিনায়কের।  

[আরও পড়ুন: যত রহস্য বেজিংয়ে! দুই মন্ত্রী উধাও, এবার আরও দুজনকে সরিয়ে দিল চিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement