shono
Advertisement

অসুস্থ কিংবদন্তি পাক হকি তারকা, ভারতের শরণাপন্ন

কী হয়েছে তাঁর? The post অসুস্থ কিংবদন্তি পাক হকি তারকা, ভারতের শরণাপন্ন appeared first on Sangbad Pratidin.
Posted: 08:19 PM Apr 24, 2018Updated: 06:01 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে অনেকবার ভারতীয় হকিপ্রেমীদের মন ভেঙেছেন। সেই হকি তারকাই এখন অসহায় হয়ে ভারতের শরণাপন্ন।

Advertisement

বিশ্বজয়ী পাকিস্তান হকি দলের কিংবদন্তি গোলকিপার মনসুর আহমেদ। ৯০-এর দশকে দলের অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি। দেশকে বিশ্বকাপও এনে দিয়েছিলেন। কিন্তু ৪৯ বছর বয়সে এসে তিনি অসহায়। দুরারোগ্য হার্টের রোগে ভুগছেন তিনি। পেসমেকার বসানোর পর থেকেই সমস্যা দেখা দিয়েছে। আর সেই কারণেই যত দ্রুত সম্ভব, হার্ট প্রতিস্থাপন করতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আর সেই কারণেই ভারতের শরণাপন্ন মনসুর আহমেদ। দুই দেশের সম্পর্কের তিক্ততার কথা তিনি জানেন। এমনকী এও জানেন ভারত-পাক রাজনৈতিক চাপানোতরের কারণে ক্রিকেট মাঠেও মুখোমুখি হয় না দুই দল। কিন্তু তা সত্ত্বেও হাল ছাড়ছেন না। প্রাক্তন হকি তারকার বিশ্বাস, ভারত তাঁর থেকে মুখ ফিরিয়ে নেবে না। করাচি থেকে ভারতীয় সংবাদমাধ্যমকে মনসুর বলেন, “চার-পাঁচ বছর আগে হার্টে অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু সমস্যাটা পুরোপুরি মেটেনি। গত এক সপ্তাহে পরিস্থিতির আরও অবনতি ঘটেছে। আর চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, প্রতিস্থাপন ছাড়া এই সমস্যার কোনও সমাধান নেই।”

[জন্মদিনে মাস্টার ব্লাস্টারকে ‘অপমান’ অজি ক্রিকেট বোর্ডের, ক্ষুব্ধ নেটিজেনরা]

করাচিতে জিন্নাহ পোস্টগ্র্যাজুয়েট মেডিক্যাল সেন্টারের চিকিৎসকের অধীনে চিকিৎসা চলছিল মনসুর আহমেদের। ডক্টর চৌধুরি পারভেজ সাফ জানিয়ে দেন, প্রতিস্থাপনের ক্ষেত্রে ক্যালিফোর্নিয়া অথবা ভারতে যেতে হবে মনসুরকে। নিজেকে সুস্থ করে তুলতে প্রতিবেশী রাষ্ট্রের উপর ভরসা রাখছেন তিনটি অলিম্পিকে অংশ নেওয়া গোলকিপার। বলছেন, “আমি ইতিমধ্যেই ভারতে আমার রিপোর্ট পাঠিয়ে দিয়েছি। ওখানে খরচও কম আর সাফল্যও বেশি। আশা করি ভারতে আমার চিকিৎসা হবে। তবে আমি তাদের থেকে কোনওরকম আর্থিক সাহায্য চাইছি না। পাঞ্জাবের (পাকিস্তানের) মুখ্যমন্ত্রী এবং শাহিদ আফ্রিদি ফাউন্ডেশন আমায় আর্থিক সাহায্য করছে। ভারতে বিশ্বমানের চিকিৎসকরা রয়েছেন। তাই ও দেশের কাছে শুধু অনুরোধ প্রয়োজনে যেন আমায় ভিসা পাওয়ার অনুমতি দেওয়া হয়।” তবে শুধু মনসুর আহমেদই নয়, এর আগেও অনেকেই পাকিস্তান থেকে চিকিৎসার জন্য ভারতে আসার অনুমতি চেয়েছে। আর দু’দেশের তিক্ত সম্পর্ক সত্ত্বেও তাঁদের ভিসার ব্যবস্থা করে মানবিকতার পরিচয় দিয়েছে ভারত। এবারও তার ব্যতিক্রম হবে না বলেই আশা ভারতীয়দেরও।

[মা হচ্ছেন সানিয়া, খেলোয়াড়ি ঢঙে ঘোষণা করলেন সুখবরটি]

The post অসুস্থ কিংবদন্তি পাক হকি তারকা, ভারতের শরণাপন্ন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার