shono
Advertisement

পাক জেলে কয়েদিকে নগ্ন হয়ে নাচার নিদান মহিলা পুলিশকর্মীর, তারপর…

এখনও মানসিক ট্রমা কাটেনি নির্যাতিতা।
Posted: 05:16 PM Nov 13, 2021Updated: 05:16 PM Nov 13, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ কোন সমাজ? যে সমাজে রক্ষকই ভক্ষক হয়ে ওঠে, সেখানে সুবিচারের জন্য কোথায় যাবেন সাধারণ মানুষ? পুলিশের হাতেই চূড়ান্ত হেনস্তার শিকার এক মহিলা। অমানবিক দৃশ্য পাকিস্তানের জেলে। মহিলা কয়েদিকে নগ্ন হয়ে জোর করে নাচ করালেন এক পাক মহিলা পুলিশ কর্মী। আর তাতেই চাকরি খোয়ালেন তিনি।

Advertisement

শুক্রবার পাকিস্তানের (Pakistan) দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বালোচিস্তান প্রদেশের এক পুলিশ হেফাজতে এমন অমানবিক ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, ইন্সপেক্টর শাবানা ইরশাদ নামের পুলিশ কর্মী এমন নিন্দনীয় কাজ করেছেন। মহিলা হয়ে একজন মহিলা কয়েদিকেই পোশাক খুলে নাচতে বলেন তিনি। শাবানার কুকীর্তি খতিয়ে দেখার জন্য একটি তদন্তকারী দল গঠন করা হয়। তারা নিশ্চিত করে পুলিশ হেফাজতে সত্যিই এই কাণ্ড করেছেন শাবানা।

[আরও পড়ুন: ICU থেকে ফিরেই বিশ্বকাপে দুরন্ত হাফ সেঞ্চুরি, রিজওয়ানের সুস্থতার নেপথ্যে ভারতীয় চিকিৎসক]

কুয়েটার (Quetta) ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মহম্মদ আক্রম এই প্রসঙ্গে বলেন, “তদন্ত কমিটির রিপোর্টে জানা গিয়েছে, ওই মহিলা পুলিশ কর্মী একটি শিশুর খুনের তদন্ত করছিলেন। সেই সূত্রেই পরী গুল নামের এক মহিলাকে জিজ্ঞাসাবাদের জন্য তুলে আনেন। জেলহেফাজতে থাকাকালীন জোর করে ওই মহিলার পোশাক খুলে দেন শাবানা। শুধু তাই নয়, পরী গুলকে নাচতেও বাধ্য করেন তিনি।” এমন ঘৃণ্য কাজের জন্য শাবানাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে তাঁকে।

শাবানার নিজের পক্ষে কোনওরকম যুক্তিই খাঁড়া করতে পারেননি। তাই সঙ্গে সঙ্গেই পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। আপাতত আদালতের নির্দেশে অভিযুক্ত পরী গুলকে জেলে পাঠানো হয়েছে। কিন্তু এখনও মানসিক ট্রমা কাটেনি তাঁর। পুলিশি হেফাজতে এধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেই কারণেই কড়া পদক্ষেপ করা হয়েছে বলে জানান মহম্মদ আক্রম।

[আরও পড়ুন: ফেসবুক খুললেই বসকে কষিয়ে চড় মারতে হবে! আজব চাকরির জন্য মোটা বেতন পাচ্ছেন কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement