shono
Advertisement

খতম লস্করের কুখ্যাত স্নাইপার ও বোমা বিশেষজ্ঞ, কাশ্মীরে বড় সাফল্য সেনার

বুধবার রাত থেকে চলছে সেনা-জঙ্গি গুলির লড়াই।
Posted: 01:54 PM Nov 23, 2023Updated: 02:30 PM Nov 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) রাজৌরিতে সেনা অভিযানে বড় সাফল্য। বৃহস্পতিবার সকালে সোনার গুলিতে খতম হয়েছে পাকিস্তানি এক জঙ্গি। লস্করের শীর্ষপদে ছিল কুয়ারি নামের ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসবাদী। উল্লেখ্য, গতকাল রাজৌরি জেলার সোলকি অঞ্চলে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে পাঁচ সেনাকর্মীর। এর পরেই বৃহস্পতিবার জবাব দিল সেনা।

Advertisement

সেনা সূত্রে জানা গিয়েছে, রাজৌরির কালাকোট জঙ্গলে ঘাঁটি গেড়েছিল ওই লস্কর জঙ্গি। সীমান্ত ডিঙিয়ে তাকে পাঠানো হয়েছিল স্থানীয় পার্বত্য এলাকায় জঙ্গি তৎপরতা বাড়ানোর লক্ষ্যে। সেনার দাবি, নিহত জঙ্গি আইইডি বিশেষজ্ঞ। স্নাইপার প্রশিক্ষণও ছিল তার। পাহাড়ে গুহায় লুকিয়ে কাজ চালাচ্ছিল। গত এক বছর ধরে রাজৌরি-পুঞ্চ সেক্টরে আত্মগোপন করেছিল। ডাংরি ও কান্দিতে হামলার সঙ্গেও জড়িত ছিল।

 

[আরও পড়ুন: করোনার পর এবার ‘রহস্যজনক’ নিউমোনিয়া! নয়া আতঙ্কে কাঁপছে চিন, সতর্ক করল WHO]

প্রসঙ্গত, বুধবার জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার সোলকি অঞ্চলে জঙ্গিদের নিকেশ করতে অভিযান শুরু করেছিল সেনাবাহিনী। গোয়েন্দা বিভাগের খবরের ভিত্তিতেই তৈরি হয় গোটা নকশা। সেইমতো গোটা এলাকাজুড়ে চিরুনি তল্লাশি শুরু করেন জওয়ানরা। তার পরই সন্ত্রাসবাদীদের সঙ্গে তীব্র গুলির লড়াই হয় নিরাপত্তারক্ষীদের। সংঘর্ষে শহিদ হন এক মেজর ও দুই জওয়ান। পরে আরও এক সেনাকর্মীর মৃত্যু হয়। ভোররাতে গুলির লড়াইয়ে বিরতির পর সকালে ফের লড়াই শুরু হলে খতম হয় লস্কর জঙ্গি।

[আরও পড়ুন: ‘রাজ্য, কেন্দ্র দুই সরকারের এজেন্সির বিরুদ্ধেই লড়াই চলছে’, সোশাল মিডিয়া পোস্ট কুণালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement