shono
Advertisement

‘আমরা ভিক্ষা করছি, ওরা চাঁদে যাচ্ছে’, ভারতের প্রশংসায় পঞ্চমুখ নওয়াজ

২১ অক্টোবর ব্রিটেন থেকে পাকিস্তানে ফিরছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী।
Posted: 07:02 PM Sep 19, 2023Updated: 07:02 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত চাঁদে যাচ্ছে। জি-২০ আয়োজন করছে। আর পাকিস্তান ভিক্ষে করছে। পাক বিরোধী কোনও ব্যক্তি বা সংগঠন নয়। এমন মন্তব্য করলেন পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ (Nawaz Sharif)। ২১ অক্টোবর তিনি পাকিস্তানে ফিরছেন ব্রিটেন থেকে। সামনেই সেদেশের নির্বাচন। তার আগেই বিগত সরকারকে তুলোধনা করতে রীতিমতো আক্রমণাত্মক হয়ে উঠলেন শরিফ।

Advertisement

লাহোরে একটি দলীয় বৈঠকে ভিডিও লিঙ্কের মাধ্যমে যোগ দিয়েছিলেন শরিফ। তাঁকে বলতে শোনা যায়, ”আজ পাকিস্তানের প্রধানমন্ত্রীকে দেশে দেশে ভিক্ষা করতে হচ্ছে তহবিল জোগাড় করতে। এদিকে ভারত চাঁদে পৌঁছে যাচ্ছে। জি-২০ সম্মেলন আয়োজন করছে। ভারত যা পারে পাকিস্তান কেন তা পারে না? এর জন্য কে দায়ী? যখন অটলবিহারী বাজপেয়ী ভারতের প্রধানমন্ত্রী ছিলেন, তাঁদের হাতে কয়েক বিলিয়ন ডলার মাত্র ছিল। কিন্তু আজ ভারতের বিদেশি মুদ্রা ৬০০ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছেছে।”

[আরও পড়ুন: পদ্ম সংসারে তুমুল অশান্তি, রাজ্য অফিসে রাহুল-দিলীপের ঘর ভাঙার পরিকল্পনা]

গত জুলাইয়েই আইএমএফ ১.২ বিলিয়ন ডলার ঋণ দিয়েছে পাকিস্তানকে। সব মিলিয়ে ৯ মাসে ৩ বিলিয়ন ডলার দেওয়ার কথা। এই পরিস্থিতিতে পাকিস্তানে নির্বাচন হতে পারে নভেম্বরে। তার আগেই দেশে ফিরবেন শরিফ। কিন্তু তার আগেই তাঁকে এমন মন্তব্য করতে দেখা গেল। 

[আরও পড়ুন: ঘনিষ্ঠ ছবি ভাইরাল করার হুমকি! যুবকের বাড়ির সামনে গায়ে আগুন, মৃত্যু ‘প্রেমিকা’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement