shono
Advertisement

পিএসএল বয়কটের পালটা, পাকিস্তানে দেখানো হবে না আইপিএল

ভারতের আর্থিক ক্ষতি করতেই এই সিদ্ধান্ত, জানিয়েছেন পাকিস্তানের মন্ত্রী। The post পিএসএল বয়কটের পালটা, পাকিস্তানে দেখানো হবে না আইপিএল appeared first on Sangbad Pratidin.
Posted: 04:32 PM Mar 23, 2019Updated: 04:32 PM Mar 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার পর সীমান্ত যে উত্তেজনা তৈরি হয়েছিল, তা খানিকটা প্রশমিত। কিন্তু, খেলার মাঠের কূটনৈতিক লড়াই এখনও অব্যাহত। ভারতের পিএসল বয়কটের পালটা পদক্ষেপ হিসেবে পাকিস্তানে আইপিএলের সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিল পাকিস্তান। পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে সম্প্রচারকারী সংস্থাকে আইপিএল বয়কটের নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

[আইপিএল শুরুর আগেই নেটিজেনদের রোষের মুখে বুমরাহ]

পুলওয়ামা হামলার পর থেকেই দু’দেশের মধ্যে কূটনৈতিক লড়াইয়ের পাশাপাশি খেলার মাঠেও অদৃশ্য ঠান্ডা লড়াই শুরু হয়েছে। প্রথমে ভারতে পাকিস্তান সুপার লিগের সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নেয় অনিল আম্বানির সংস্থা আইএমজি-রিলায়েন্স। এই সংস্থাটিই গোটা বিশ্বে পিএসএল সুষ্ঠুভাবে সম্প্রচারের দায়িত্ব নিয়েছিল। বিভিন্ন দেশে বিভিন্ন চ্যানেলকে সম্প্রচারে সাহায্য করতে আইএমজি-আর। কিন্তু তাঁরা পিএসএল বয়কট করার ফলে ফলে ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাই এবার পালটা হিসেবে আইপিএল বয়কটের সিদ্ধান্ত নিয়েছে ইমরানের দেশ।

পাকিস্তানের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ আহমেদ চৌধুরি জানিয়েছেন, “পিএসএল চলাকালীন ভারত সরকার এবং ভারতীয় সংস্থাগুলি আমাদের সঙ্গে যে রকম আচরণ করেছে, তারপর আর আইপিএলের সম্প্রচার পাকিস্তানবাসী সহ্য করতে পারবে না।” তথ্য ও সম্প্রচারমন্ত্রক বয়কটের সিদ্ধান্ত সম্প্রচারকারী চ্যানেলকে জানিয়ে দিয়েছে বলেও জানান ফাওয়াদ। তাঁর আরও দাবি, পাকিস্তানের এই বয়কটের ফলে বড়সড় আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিসিআই।

[বিশ্বকাপ জিতলেও চাকরি যাওয়া নিশ্চিত রবি শাস্ত্রীর!]

পুলওয়ামার পর থেকে দু’দেসেj মধ্যে ক্রিকেট মাঠের এই ঝামেলা দ্বন্দ্ব অব্যাহত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কালো আর্মব্যান্ড পরে নামেন ভারতীয় ক্রিকেটাররা। এরপর তৃতীয় ওয়ানডেতে তাঁরা নামেন সেনার টুপি পরে। ভারতীয় ক্রিকেটারদের সেই আচরণের প্রতিবাদে আইসিসিরও দ্বারস্থ হয়েছিল পাকিস্তান। কিন্তু সেখানেও তাদের মুখ পোড়ে। আইসিসি জানিয়ে দেয়, অনুমতি নিয়েই সেনার টুপি পরেছেন বিরাটরা। শুধু তাই নয়, একাধিক ইস্যুতে আইসিসির তিরস্কারের মুখে পড়েও শিক্ষা হয়নি পাকিস্তানের।

The post পিএসএল বয়কটের পালটা, পাকিস্তানে দেখানো হবে না আইপিএল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement